ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের বিপক্ষে ভারত ‘এ’ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
টাইগারদের বিপক্ষে ভারত ‘এ’ দল ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ০৯-১৩ ফেব্রুয়ারি হায়দ্রাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যকার বহু প্রতিক্ষীত টেস্ট ম্যাচটি। এর আগে টাইগারদের রয়েছে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ। প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারত ‘এ’ দল।

আগামী ০২ ফেব্রুয়ারি ভারতের হায়দ্রাবাদে পৌঁছুবে বাংলাদেশ দল। এর আগে টাইগারদের বিপক্ষে দল ঘোষণা করেছে ভারত ‘এ’ দল।

১৪ সদস্যের দলটি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিনিয়র নির্বাচক কমিটি।

০৫ ও ০৬ ফেব্রুয়ারি রাহুল দ্রাবিড়ের ভারত ‘এ’ দলের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচটি খেলবে সফরকারীরা।

দলে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে অভিনব মুকুন্দকে। দলে আছেন রিশব প্যান্ট, ইশান কিষান, হারদিক পান্ডে, জয়ন্ত যাদব আর কুলদীপ যাদবের মতো উঠতি তারকারা।
 
এই সফরের মধ্যদিয়ে টেস্ট ইতিহাসে প্রথমবারের মতো স্বাগতিক ভারতের বিপক্ষে তাদের মাটিতে খেলবে টাইগাররা। টেস্টে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে দুইদিনের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে স্থানীয় জিমখানা গ্রাউন্ডে (সেকুন্দ্রাবাদে)।

সফর শেষে আগামী ১৪ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছুবে বাংলাদেশ। ০২ ফেব্রুয়ারি হায়দ্রাবাদে পৌঁছে বাংলাদেশ দল ০৩ ও ০৪ ফেব্রুয়ারি বিশ্রাম নেবে। তবে, সূচিতে থাকা অনুশীলনও রাখা হয়েছে। প্রস্তুতি ম্যাচের পর ০৭ ফেব্রুয়ারি আবারো বিশ্রাম/অনুশীলন রাখা হয়েছে। ০৮ ফেব্রুয়ারি অনুশীলনে শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে টাইগাররা। জানানো হয়, ৭ ও ৮ ফেব্রুয়ারি টেস্ট ম্যাচের ভেন্যু রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলন করবে সফরকারীরা।

০৯ থেকে ১৩ ফেব্রুয়ারি বিরাট কোহলির ভারতের বিপক্ষে হায়দ্রাবাদে একমাত্র টেস্টে মুখোমুখি হবে মুশফিক বাহিনী। পরের দিন ঢাকায় পৌঁছুবে বাংলাদেশ।

ভারতীয় ‘এ’ দল: অভিনব মুকুন্দ (অধিনায়ক), প্রিয়াঙ্ক কিরিত, শ্রেয়াস, ইসাক জাগি, রিশব প্যান্ট, ইশান কিষান (উইকেটরক্ষক), বিজয় শঙকর, হারদিক পান্ডে, শাহবাজ নাদিম, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, অনিকেত চৌধুরি, মিলিন্দ এবং নিতীন সাইনি।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।