ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লিটনের ডাবল সেঞ্চুরিতে ইস্ট জোনের দাপুটে শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
লিটনের ডাবল সেঞ্চুরিতে ইস্ট জোনের দাপুটে শুরু লিটন দাসের ডাবল সেঞ্চুরি উদযাপন/ছবি: সংগৃহীত

লিটন দাসের ডাবল সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম আসরে দুর্দান্ত শুরু পেয়েছে ইস্ট জোন। ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টের প্রথম রাউন্ডে এক দিন বাকি থাকতেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোনকে ৯ উইকেটে হারিয়েছে তারা। অপর ম্যাচে নর্থ জোনের চেয়ে এখনো ১৯৮ রানে পিছিয়ে সাউথ জোন।

স্কোর: সেন্ট্রাল জোন - ২২৪ ও ১৯৮
ইস্ট জোন - ৩৬৭ ও ৫৭/১ (১৩.৪ ওভার)

সোমবার (৩০ জানুয়ারি) বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আগের দিনের এক উইকেটে ৬৫ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে ১৯৮-এ থামে সেন্ট্রাল জোন। জয়ের জন্য ইস্ট জোনের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫৭।

যা ৯ উইকেট হাতে রেখেই টপকে যায়।

মেহেদি মারুফ ১৪ ও জাকির হাসান ৩৩ রানে অপরাজিত থাকেন। এর আগে প্রথম ইনিংসে তরুণ লিটনের অনবদ্য ডাবল সেঞ্চুরিতে প্রতিপক্ষের ২২৪ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৬৭ রান তোলে ইস্ট জোন।

এদিকে, মাত্র ১৫ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিসের হতাশায় ডোবেন নর্থ জোনের নাঈম ইসলাম। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৯ উইকেটে ৪৯২ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণা করে তারা। অর্ধশতক হাঁকান অধিনায়ক জহুরুল ইসলাম (৬৫) ও সোহরাওয়ার্দী শুভ (৫৭)।

তৃতীয় দিন শেষে দু’বারের চ্যাম্পিয়ন সাউথ জোনের সংগ্রহ দাঁড়িয়েছে চার উইকেটে ২৯৪। সেঞ্চুরি হাঁকিয়ে ফজলে রাব্বি ১২১ ও মোসাদ্দেক হোসেন ৩৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার শাহরিয়ার নাফিস ৪২, আনামুল হক ১৩, তুষার ইমরান ৪৭ ও মোহাম্মদ মিঠুন ৩০ রান করে আউট হন। একাই তিনটি উইকেট নেন স্পিনার তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।