ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
টাইগারদের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। আর এই দলে চোট কাটিয়ে ফিরেছেন দলটির নিয়মিত উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। এছাড়া পাঁচ বছর পর সুযোগ পেয়েছেন অভিনব মুকুন্দ।

টাইগারদের বিপক্ষে টেস্টের আগে ভারতীয় ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচে নেতৃত্ব দেবেন বাঁহাতি ব্যাটসম্যান মুকুন্দ। মুরালি বিজয় ও লোকেশ রাহুলের সঙ্গে তৃতীয় ওপেনার হিসেবে স্কোয়াডে এসেছেন মুকুন্দ।

তামিলনাড়ুর এই ব্যাটসম্যান খেলেছেন ৫ টেস্ট, সবকটিই ২০১১ সালে। করতে পেরেছিলেন মাত্র একটি অর্ধশতক।

গত ইংল্যান্ড সফরে ইনুজিরতে ছিটকে পড়েছিলেন ঋদ্ধিমান। পরে পার্থিব প্যাটেল দলে ভালো খেললেও উইকেটরক্ষ হিসেবে নির্বাচকরা ঋদ্ধির ওপরই ভরসা রেখেছেন। চোট কাটিয়ে দলে ফিরেছেন হার্দিক পান্ডে, জয়ন্ত যাদব ও আজিঙ্কে রাহানে। বাদের তালিকায় রয়েছেন মানিশ পান্ডে।

নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট খেলবে ভারত। আগামী ০৯ ফেব্রুয়ারি রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ভারত দল: বিরাট কোহলি, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, অাজিঙ্কে রাহানে, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, অমিত মিশ্র, অভিনব মুকুন্দ, হার্দিক পান্ডে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।