ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টাইগারদের স্পিন কোচ হতে যাচ্ছেন যোশি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
টাইগারদের স্পিন কোচ হতে যাচ্ছেন যোশি ছবি: সংগৃহীত

টাইগারদের স্পিন কোচ রুয়ান কালপাগে চলে যাওয়ার পর থেকেই নতুন স্পিন কোচের খোঁজ করছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ব্যাপারে ভারতের প্রধান কোচ অনিল ‍কুম্বলের শরণাপন্ন হয় বিসিবি। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি এই সাবেক স্পিনার বাংলাদেশের স্পিন কোচ হিসেবে সুনীল যোশির নাম সুপারিশ করেছেন।

ভারতীয় সাবেক স্পিনার সুনীল যোশির সঙ্গে আলোচনা শেষে বাংলাদেশের নতুন স্পিন কোচ হিসেবে তাকে দায়িত্ব দেওয়া হতে পারে। সেখানে উপস্থিত থাকবেন বিসিবি সভাপতি ও ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

কালপাগে সহকারী কোচ হিসেবে নিয়োগ পেলেও তার মূল দায়িত্ব ছিল স্পিন কোচের। ছুটিতে গিয়ে না ফেরায় গত আগস্টে তাকে বরখাস্ত করে বিসিবি।

জাতীয় দলের পাশাপাশি ‘এ’ দল এবং হাই-পারফরম্যান্স ইউনিটে স্পিন কোচ হিসেবে বাঁ-হাতি সাবেক স্পিনার যোশিকে দেখা যেতে পারে। নব্বইয়ের দশকে বাংলাদেশে এসে খেলেছেন তিনি। ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলেন যোশি।

বিসিবির একাধিক সূত্রে জানা গেছে, যোশি নিজেও বাংলাদেশের স্পিন কোচ হিসেবে দায়িত্ব নিতে আগ্রহী। তবে, সেক্ষেত্রে দীর্ঘ সময়ের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হতে চান তিনি।  

২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেন যোশি। এরপর ২০১৪ সালে দায়িত্ব নেন জন্মু ও কাশ্মিরের কোচ হিসেবে। ২০১৬ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপ টি-টোয়েন্টির আগে ওমানের স্পিন বোলিং কোচ ছিলেন তিনি। এছাড়া, গত বছর আসাম ক্রিকেট টিমের প্রধান কোচ ছিলেন। বিজয় হাজারে ট্রফিতে হায়দ্রাবাদের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন যোশি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।