ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ফ্লিনটফের একাদশে শচীন-ওয়াসিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মার্চ ২, ২০১৭
ফ্লিনটফের একাদশে শচীন-ওয়াসিম ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ ভারতীয় ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকারকে নিজের সাজানো টি-টোয়েন্টি একাদশে রেখেছেন। জাতীয় দলের হয়ে একটিই মাত্র টি-টোয়েন্টি খেলা টেন্ডুলকার ছাড়াও ফ্লিনটফের দলে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও রবীচন্দ্রন অশ্বিন রয়েছেন।

ফ্লিনটফের সাজানো টি-টোয়েন্টি একাদশে তিন ভারতীয় ক্রিকেটার ছাড়াও ইংল্যান্ডের তিন ক্রিকেটার রয়েছেন। এছাড়া, অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা আর পাকিস্তানের একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।

ফ্লিনটফ ওপেনার হিসেবে তার দলে রেখেছেন ইংলিশ তারকা মার্কাস টেসকোথিক আর নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালামকে। তিন নম্বরে রয়েছেন ভারতের তিন ফরমেটের দলপতি বিরাট কোহলি, চারে মাস্টার-ব্লাস্টার টেন্ডুলকার। এ প্রসঙ্গে ফ্লিনটফ জানান, ‘আমি কোহলিকে তিন নম্বরে রেখেছি। সে বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান। আর টেন্ডুলকারকে চার নম্বরে রেখেছি। আপনার খুব শক্তির দরকার নেই টি-টোয়েন্টি ফরমেটে। আমার সাজানো লাইনআপে টেন্ডুলকারের টেকনিক আর টাইমিং সঙ্গে চতুর ব্যাটিং বলকে সীমানা ছাড়া করতে যথেষ্ট। ’

মিডলঅর্ডারে অজি তারকা উইকটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টকে রাখা হয়েছে। আরও থাকছেন গিলির সতীর্থ অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। ইংলিশদের বর্তমান সেরা তারকা অলরাউন্ডার বেন স্টোকসও থাকছেন লম্বা ব্যাটিং লাইনআপে।

স্পিনার হিসেবে দায়িত্ব পালন করবেন অশ্বিন ও শ্রীলঙ্কার কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। পেস আক্রমণে থাকছেন ইংলিশদের সাবেক তারকা ড্যারেন গফ ও পাকিস্তানের ওয়াসিম আকরাম।

অ্যান্ড্রু ফ্লিনটফ এর টি-টোয়েন্টি একাদশ:
মার্কাস ট্রেসকোথিক (ইংল্যান্ড)
ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড)
বিরাট কোহলি (ভারত)
শচীন টেন্ডুলকার (ভারত)
অ্যাডাম গিলক্রিস্ট (অস্ট্রেলিয়া)
অ্যান্ড্রু সাইমন্ডস (অস্ট্রেলিয়া)
বেন স্টোকস (ইংল্যান্ড)
রবিচন্দ্রন অশ্বিন (ভারত)
ওয়াসিম আকরাম (পাকিস্তান)
ড্যারেন গফ (ইংল্যান্ড) এবং
মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা)।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ০২ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।