ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শতকের পর এবার ইমরুলের হাফসেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
শতকের পর এবার ইমরুলের হাফসেঞ্চুরি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরি থেকে ফিরে নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন টাইগারদের ওপেনার ইমরুল কায়েস। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) আসরে আগের ম্যাচেই শতক হাঁকানো এই বাঁহাতি ওপেনার শেষ রাউন্ডে এসে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন।

সেন্ট্রাল জোনের বিপক্ষে সাউথ জোনের হয়ে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ৫৭ রানের ইনিংস খেলেন ইমরুল। উইকেটে ছিলেন ১৪৩ মিনিট, বল মোকাবেলা করেছেন ১২৬টি।

তাতে ৭টি বাউন্ডারির সঙ্গে হাঁকিয়েছেন একটি ওভার বাউন্ডারি। শুভাগত হোমের বলে বোল্ড হন তিনি।

তবে, ইনজুরি থেকে ফিরলেও স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে গলে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি খেলা হচ্ছে না এই বাঁহাতি ওপেনারের। প্রথম টেস্টের ঘোষিত প্রাথমিক দলে ছিলেন না তিনি। উরুর ইনজুরি কাটিয়ে উঠে এখন পুরোপুরি ফিট এই টাইগার ওপেনার।

দলের হয়ে কলম্বোর পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ইমরুল খেলতে পারেন বলে জানা যায়। আগামী ১৫ মার্চ দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। আর এটিই হচ্ছে টাইগারদের সাদা পোশাকে শততম ম্যাচ। ১১ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশে ইমরুল দেশ ছাড়বেন।

গত জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে বাঁ-পায়ের উরুতে আঘাত পেয়ে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান ইমরুল কায়েস। এরপর গত ৬ ফেব্রুয়ারি ভারত সিরিজে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আবার সেই একইস্থানে ব্যথা পেলে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে খেলা হয়নি এই টাইগার ওপেনিং ব্যাটসম্যানের।

ভারত থেকে ঢাকা ফিরে পুনর্বাসনের মাধ্যমে সুস্থ হয়ে উঠার পর বিসিএলের চলতি আসরের চতুর্থ রাউন্ড দিয়ে আবার ব্যাট হাতে নেন ইমরুল। দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে এই টাইগার ওপেনার খেলেছেনও দুর্দান্ত। প্রথম ম্যাচে ৩১ রানের ছোট ইনিংসে খেললেও পূর্বাঞ্চলের বিপক্ষে খেলেছেন ১৩৬ রানের অনবদ্য এক ইনিংস।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ৫ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।