ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কাল থেকে শুরু শহীদের পূনর্বাসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
কাল থেকে শুরু শহীদের পূনর্বাসন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

অস্ট্রেলিয়ায় হাঁটুর অস্ত্রোপচার শেষে গত শুক্রবার (৩ মার্চ) দেশে ফিরেছেন টাইগার পেসার মোহাম্মদ শহীদ। গত ২৩ ফেব্রুয়ারি শল্য চিকিৎসক ডেভিড ইয়াংয়ের অধীনে অস্ট্রেলিয়ার একটি হাসপাতালে তার হাঁটুর অস্ত্রোপচার হয়।

অস্ত্রোপচার শেষে এবার পুনর্বাসনের পালা, যা তিনি সোমবার (৬ মার্চ) থেকেই শুরু করবেন। চলবে আগামী চার মাস।

আর এক্ষেত্রে তাকে সার্বিক নির্দেশনা দেবেন বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম খান।

এ প্রসঙ্গে রোববার (৫ মার্চ) গণমাধ্যমকে শহীদ জানান ‘এখন ভালো আছি। হাঁটা-চলায় কোনো সমস্যা হচ্ছে না। চার মাস মাঠের বাইরে থাকতে হবে। কাল থেকে পূনর্বাসন প্রক্রিয়ার কাজগুলো শুরু করে দেব। ’ 

সব কিছু ঠিক থাকলে এ বছরের জুলাইয়ে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান ক্রিকেট দল। পুনর্বাসন প্রক্রিয়া স্বাভাবিক গতিতে চললে ঘরের মাটিতে বছরের প্রথম হোম সিরিজের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন শহীদ।

গত বছরের ২৬ নভেম্বর বিপিএলের চতুর্থ আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা এই টাইগার পেসার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে চোট পান। ফলে গেল জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে স্কোয়াডে থেকেও সিরিজটি থেকে ছিটকে যান। অভিশপ্ত ইনজুরি তাকে খেলতে দেয়নি সদ্য সমাপ্ত ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিও।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ৫ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।