ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘ম্যাচের মোমেন্টাম আমাদের দিকে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
‘ম্যাচের মোমেন্টাম আমাদের দিকে’ মোহাম্মদ মিঠুন ও ইমরুল কায়েস/ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডের প্রথম দিন শেষে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ২ উইকেটে ৩২৫ রানের বড় সংগ্রহ গড়েছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। মোহাম্মদ মিঠুনের অপরাজিত ১২৭ ও তুষার ইমরানের অপরাজিত ১০১ রানে ম্যাচের লাগামটি বেশ শক্ত হাতেই ধরেছে আব্দুর রাজ্জাকের দল।

আর ব্যাট হাতে এমন নৈপুণ্য বাকি দিনগুলোতে ধরে রাখতে পারলে শেষ রাউন্ডের জয়টা দক্ষিণাঞ্চলের জন্য খুব বেশি কঠিন হবে না বলে মনে করেন মোহাম্মদ মিঠুন, ‘ক্রিকেট নির্ভর করে মোমেন্টামের উপরে। ম্যাচের পুরো মোমেন্টাম এখন আমাদের দিকে।

চেষ্টা করবো যেন পুরো ম্যাচেই যেন এই জিনিসটা ধরে রাখতে পারি। ’

রোববার (৫ মার্চ) ম্যাচ শেষে গণমাধ্যমের সামনে এভাবেই নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিসিএলের এই মৌসুমে প্রথম শতক হাঁকানো এই দক্ষিণাঞ্চল মিডল অর্ডার ব্যাটসম্যান।

ওয়ালটন মধ্যাঞ্চলের মধ্যাঞ্চলের বিপক্ষে এসময় নিজের অপরাজিত ১২৭ ও তুষার ইমরানের অপরাজিত ১০১ রানের ইনিংসের বিষয়ে বলতে গিয়ে প্রথমেই মিঠুন কৃতিত্ব দেন উইকেটের। এরপর সতীর্থ ব্যাটসম্যানদের কৃতিত্ব দিয়ে তিনি বলেন, ‘উইকেটটা ব্যাটিংয়ের জন্য খুবই ভালো। তাছাড়া আমাদের ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করেছে। চারদিন পর্যন্ত খেলতে হলে প্রতিটি ব্যাটসম্যানকেই দায়িত্ব নিয়ে খেলতে হয়। আমার মনে হয় আমরা প্রতিটি ব্যাটসম্যানই সেই দায়িত্বটা শতভাগ পালন করেছি। ’

বিকেএসপির তিন নম্বর মাঠে সোমবার (৬ মার্চ) সকাল সাড়ে ৯টায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামবেন প্রথম দিন শেষে অপরাজিত থাকা দুই দক্ষিণাঞ্চল ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও তুষার ইমরান।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ৫ মার্চ ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।