ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শফিউলের পাঁচ উইকেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
শফিউলের পাঁচ উইকেট ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডে সুবিধাজনক অবস্থানে রয়েছে নর্থ জোন। টাইগার পেসার শফিউল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে ইস্ট জোনের বিপক্ষে ম্যাচের দ্বিতীয় দিন শেষে ১৮২ রানে এগিয়ে নর্থ জোন।

ইস্ট জোনের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৪ রানে অলআউট হয় নর্থ জোন। জবাবে, ব্যাটিংয়ে নেমে ইস্ট জোন দ্বিতীয় দিন শেষে ৭ উইকেট হারিয়ে তুলেছে ১৯২ রান।

নর্থ জোনের পেসার শফিউল ৫ উইকেট তুলে নিয়ে দলকে সুবিধাজনক অবস্থানে রেখেছেন।

আগে ব্যাট করা নর্থ জোনের হয়ে শতক হাঁকান ফরহাদ হোসেন। ১০৮ রানের ইনিংস খেলেন তিন নম্বরে নামা এই ব্যাটসম্যান। ওপেনার জুনায়েদ সিদ্দিকী ৮৪ রানে বিদায় নেন। নাজমুল শান্ত ৪৩, নাসির হোসেন ৪০ আর ধীমান ঘোষ ৪৭ রান করেন।

ইস্ট জোনের হয়ে চারটি উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। আর তিনটি উইকেট দখল করেন আবুল হাসান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে ইস্ট জোন। আফিফ হোসেন ধ্রুব ২, জাকির হাসান ১১, তাসামুল হক ১৭, ইরফান শুকুর ৪ রানে বিদায় নেন। মিডলঅর্ডারে দলপতি অলোক কাপালি ৩২ রান করেন। আবুল হাসান ২৫ রানে সাজঘরে ফেরেন।

শেষ দিকে জুটি গড়েন মোহাম্মদ সাইফুদ্দিন-রাহাতুল ফেরদৌস। ৩৫ রানে অপরাজিত সাইফ আর ২৩ রানে অপরাজিত রয়েছেন রাহাতুল। ৫টি উইকেট নেন শফিউল। আর একটি করে উইকেট দখল করেন ফরহাদ রেজা, আলাউদ্দিন বাবু।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ০৬ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।