ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কার মাটিতে ‘জয় বাংলা কাপ’!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
শ্রীলঙ্কার মাটিতে ‘জয় বাংলা কাপ’! ছবি: সংগৃহীত

স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করছে টিম বাংলাদেশ। গলে আগামীকাল শুরু হবে সফরকারীদের ৯৯তম টেস্ট। আর ১৫ মার্চ কলম্বোর পি সারা ওভালে গড়াবে টাইগারদের জন্য ঐতিহাসিক শততম টেস্ট ম্যাচটি।

শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকদের টেস্ট সিরিজের পৃষ্ঠপোষকতা করছে বাংলাদেশের একটি প্রতিষ্ঠান। তাই আসন্ন এই টেস্ট সিরিজের নাম রাখা হয়েছে ‘জয় বাংলা কাপ’।

সোমবার (৬ মার্চ) বিকেলে বিষয়টি গণমাধ্যমকে অবহিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম। সিরিজের নামকরণ সম্পর্কে জানাতে গিয়ে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে সিরিজের স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশি একটি প্রতিষ্ঠান। তারাই এর নাম দিয়েছে ‘জয় বাংলা কাপ’। ’

এর আগেও দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক সিরিজে বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান পৃষ্ঠপোষকতা করেছে। তবে শ্রীলঙ্কার মাটিতে এবারই প্রথম। পৃষ্ঠপোষক এই প্রতিষ্ঠানটির নাম অ্যাডটাচ স্পোর্টস এ্যান্ড লাইভ ইভেন্টস। প্রতিষ্ঠানটি মূলত বিভিন্ন ধরনের খেলাধুলার টিভি স্বত্ব, মাঠ ও বিজ্ঞাপন স্বত্ব কিনে থাকে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ৬ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।