ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রথমবার বিসিএল শিরোপা জিতলো উত্তরাঞ্চল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৭
প্রথমবার বিসিএল শিরোপা জিতলো উত্তরাঞ্চল প্রথমবার বিসিএল শিরোপা জিতলো উত্তরাঞ্চল-ছবি:সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগে প্রথমবারের মত শিরোপা জয়ের গৗরব লাভ করলো উত্তরাঞ্চল। শেষ রাউন্ডের খেলায় পূর্বাঞ্চলের সাথে ড্র করে লিগ শিরোপা নিজেদের করে নিল অধিনায়ক জহুরুল ইসলাম ও তার দল। 

নিজেদের প্রথম ইনিংসে ৩৭৪ ও দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৯৫ রানে ইনিংস ঘোষণা করা উত্তরাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলের প্রথম ইনিংসের সংগ্রহ ছিল ২১৬ রান। আর আলোক স্বল্পতা ও বৃষ্টি বাগড়ায় দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১২৮ রান সংগ্রহ করে অলোক কাপালির পূর্বাঞ্চল।

এর আগে বুধবার (৮ মার্চ) ফতু্ল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের চাইতে ৩৯৭ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও আলাউদ্দিন বাবু।

আগের দিনের সঙ্গে ৩১ রান যোগ করে নিজের ১২২ অপরাজিত থাকেন উত্তরাঞ্চলের মিডল অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এই ম্যাচের মধ্য দিয়েই মৌসুমের প্রথম বিসিএল সেঞ্চুরি তুলে নেন শান্ত।

আর আলাউদ্দিন বাবু ফেরেন আগের দিনের সঙ্গে ১০ রান যোগ করে ব্যক্তিগত ১৬ রানে। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেছেন নাসির হোসেন। ৮ উইকেটে দলের সংগ্রহ যখন ২৯৫ রান তখন ইনিংস ঘোষণা করে উত্তরাঞ্চল।

পূর্বাঞ্চলের হয়ে বল হাতে মোহাম্মদ সাইফুদ্দিন ৩টি, আবু যায়েদ রাহি ২টি এবং আফিফ হোসেন ও আবুল হাসান নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে, নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪৫৪ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে তাসমাউল হকের অপরাজিত ৪৪, ইরফান শুক্কুরের ২৫ ও রাহাতুল ফেরদৌসের ২১ রানে ভর করে ৩ উইকেটে ১২৮ রান সংগ্রহের পর আলোক স্বপ্ল কারণে খেলা বন্ধ থাকে।

এরপর বৃষ্টি শুরু হলে, আম্পায়াররা দিনের বাকি খেলা পরিত্যাক্ত ঘোষণা করলে ম্যাচটি ড্র’ হয়।
উত্তরাঞ্চলের হয়ে বল হাতে শফিউল ইসলাম ২টি ও ফরহাদ রেজা নিয়েছেন ১টি উইকেট।

অপরদিকে বিকেএসপিএ দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলের মধ্যকার ম্যাচটিও ড্র হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ৮ মার্চ ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।