ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ব্যাটিংয়েই আফিফের যত আনন্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
ব্যাটিংয়েই আফিফের যত আনন্দ আফিফ হোসেন ধ্রুব/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আফিফ হোসেন ধ্রুব বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের টপ অর্ডার ব্যাটসম্যান হলেও এদেশের ক্রিকেট ভক্তদের সামনে তিনি নিজেকে বোলার হিসবে পরিচয় দিয়েছিলেন। বিপিএলের চতুর্থ আসরে রাজশাহী কিংসের হয়ে খেলা আফিফ নিজের অভিষেক ম্যাচেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে বল হাতে ৫ উইকেটে তুলে নিয়ে চমকে দিয়েছিলেন সবাইকে।

বিপিএলের পরে এবারের বিসিএলেও অভিষেক হয়েছে আফিফের। সেখানেও যথারীতি প্রতিভার স্বাক্ষর রেখেছেন।

তবে বল হাতে নয়, এবার ব্যাট হাতে মাঠ কাঁপিয়েছেন। নিজের প্রথম ম্যাচেই উত্তরাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি উদযাপন করেন। তবে একটি সেঞ্চুরি নিয়েই থেমে ছিলেন না এই পূর্বাঞ্চল অলরাউন্ডার। শতক হাঁকিয়েছেন দক্ষিণাঞ্চলের বিপক্ষেও।

সঙ্গত কারণেই তার কাছ জানতে চাওয়া হয়েছিল কোনটিত তিনি বেশি স্বাচ্ছন্দ বোধ করেন। উত্তরে আফিফ বললেন, ‘সব সময় আমার ফোকাসটা ব্যাটিংয়ের দিকেই থাকে। বোলিংতো মাঝে মধ্যে করি। ব্যাটিংটাই অগ্রাধিকার দেয়ার চেষ্টা করি। সময় পেলে বোলিং করি। ’

সোমবার (১৩ মার্চ) মিরপুর একাডেমিতে অনুশীলন শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

এদিকে আগামী ২৭ মার্চ থেকে অনুষ্টেয় ইমার্জিং এশিয়া কাপের জন্য ইতোমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন আফিফ। সেই লক্ষ্যে ১৬ ও ১৮ মার্চ দুটি প্রস্তুতি ম্যাচেই তিনি খেলবেন। আর মূল স্কোয়াডে সুযোগ পেলে নিজের সেরাটা দিতে সচেষ্ট থাকবেন বলেও জানালেন।

‘লংগার ভার্সন থেকে হঠাৎ করে ওয়ানডে ম্যাচের প্রস্তুতি নিচ্ছি। অনুশীলনটাও ওভাবেই করছি যাতে ম্যাচের অবস্থানুযায়ী খেলতে পারি। ইমার্জিং কাপে যদি সুযোগ পাই তাহলে আশা করি ভালো কিছুই করতে পারবো। ’

নতুন অভিজ্ঞতা, প্রতিপক্ষও বেশ ভালো, কোন শিহরণ কাজ করছে কি না? গণমাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে আফিফ বলেন,  ‘সামনে আমাদের প্রস্তুতি ম্যাচ রয়েছে। চেষ্টা করবো ভালো করার। যদি মূল দলে সুযোগ পাই তাহলে সেখানেও ভালো করার চেষ্টা থাকবে। ’

এশিয়ার আট ক্রিকেট খেলুড়ে দেশের অ-২৩ দলের অংশগ্রহণে ২৭ মার্চ থেকে দেশের চারটি ভেন্যুতে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হংকংয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচটি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়:  ১৪২০ ঘণ্টা, ১৩ মার্চ, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।