ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্পট ফিক্সিং কাণ্ডে নিষিদ্ধ ইরফান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
স্পট ফিক্সিং কাণ্ডে নিষিদ্ধ ইরফান মোহাম্মদ ইরফান/ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছেন মোহাম্মদ ইরফান। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ঘটনা তদন্ত করে মঙ্গলবার (১৪ মার্চ) এ সিদ্ধান্ত নেয়। শাস্তির বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে ১৪ দিন সময় পাচ্ছেন ৭ ফুট ১ ইঞ্চি লম্বা এ বাঁহাতি পেসার।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। পিসিএলের এবারের আসরে ঝড় তুলেছিল স্পট ফিক্সিং কেলেঙ্কারি।

দুবাই থেকে ফেরত পাঠানোর পর ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলা শারজিল খান ও খালিদ লতিফ সাময়িক নিষেধাজ্ঞার আওতায় পড়েন। নাসির জামশেদকে গ্রেফতার করেছিল যুক্তরাজ্য পুলিশ।

বাজিকরদের কাছ থেকে বেশ কয়েকবার স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন বলে পিসিবি ট্রাইব্যুনালে স্বীকার করেন ইরফান। পিসিবির দুর্নীতি বিরোধী আইনের নিয়ম অনুযায়ী, কারো কাছ থেকে ফিক্সিংয়ের মতো অন্যায় প্রস্তাব ফেলে ‍তা কর্তৃপক্ষকে দ্রুত জানাতে হবে।

তা করেননি ৩৪ বছর বয়সী ইরফান। অবশ্য আত্মপক্ষ সমর্থন করেছেন তিনি। গত বছরের সেপ্টেম্বরে বাবা ও এ বছরের জানুয়ারিতে মায়ের মৃত্যুর কথা তুলে ধরেন। এ কারণেই স্পট ফিক্সিং প্রস্তাবের বিষয়টি অবগত করতে পারেননি বলে তার দাবি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৭
‌এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।