ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাঠে নামছেন মাশরাফি-নাসিররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
মাঠে নামছেন মাশরাফি-নাসিররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শ্রীলঙ্কায় দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে স্বাগতিকদের বিপক্ষে যখন মুশফিকরা লড়ছেন, তখন দেশের মাটিতে নিজেদের মধ্য লড়াইয়ে মাঠে নামছেন ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা, নাসির হোসেন ও এনামুল হক বিজয়রা।

এটি মূলত ইমার্জিং এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচ। যেখানে আরও দেখা যাবে শ্রীলঙ্কা দলে টাইগার স্কোয়াডে জায়গা পাওয়া নবাগত সানজামুল ইসলামকে।

থাকছেন বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে চার-ছক্বার ফুলঝুড়ি ছোটানো ব্যাটসম্যান মেহেদি মারুফ, ঘরোয়া ক্রিকেটে এক মৌসুমে সর্বোচ্চ ১ হাজার ২৪৯ রানের রেকর্ড গড়া ব্যাটসম্যান তুষার ইমরান, আরও আছেন পেসার শফিউল ইসলাম। তানবির হায়দার, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি ও নুরুল হাসান সোহানতো থাকছেনই।

ম্যাচটিতে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছিল বিসিএলে ব্যাট হাতে দুর্দান্ত খেলা শাহরিয়ায় নাফিসকেও। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি ম্যাচটিতে অংশ নিতে পারছেন না।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে উত্তাপ ছড়নো এই ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৯টায়।

যেহেতু ম্যাচটি ইমার্জিং এশিয়া কাপের প্রস্তুতির অংশ হিসেবে মাঠে গড়াচ্ছে সেহেতু মাঠে দেখা যাবে অনূর্ধ্ব-২৩ দলের আফিফ হোসেন, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্তকেও। সিনিয়রদের সাথে শ্রীলঙ্কায় টেস্টে অংশ নেয়ায় এই ম্যাচে খেলতে পারছেন না টাইগার অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। তবে টেস্ট শেষ করেই তিনি দলের সাথে যোগ দেবেন।

যেকোন টুর্নামেন্ট ও সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচ সব সময়ই আলাদা একটি গুরুত্ব পেয়ে থাকে। সেই বিবেচনায় ম্যাচটি অনূর্ধ্ব-২৩ দলের জন্য গুরুত্ববহন করছে সে কথা বলার অপেক্ষাই থাকছে না। পাশাপাশি ম্যাচটির মধ্যদিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের প্রস্তুতির কাজটি সেরে নিতে পারবেন মাশরাফি, সোহান ও সানজামুল। আর শুভাগত হোম আছেন ছুটিতে। ফলে প্রস্তুতি ম্যাচটির মধ্যদিয়ে জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দলের সদস্যরা উপকৃত হবেন বলেই মত দিলেন কোচ মিজানুর রহমান বাবুল।

ম্যাচটির গুরুত্ব উল্লেখ করে বুধবার (১৫ মার্চ) মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে বাবুল গণমাধ্যমকে জানান ‘জাতীয় দলের যে চারজন এই ম্যাচে খেলছে তারা ওয়ানডে খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে। সুতরাং তাদের প্রস্তুতিটাও হয়ে যাচ্ছে। ম্যাচটি খেললে সবাই উপকৃত হবে কারণ এর আগে আমরা এনসিএল ও বিসিএল অন্য ফরমেটে খেলেছি আর এখানে খেলবো ওয়ানডের প্রস্তুতি ম্যাচ। ওই ফরমেট থেকে এই ফরমেটে খেললে আত্মবিশ্বাসটা বেশ ভালোই জন্মাবে। ’

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ১৫ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।