ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাহুল-গেইল ঝড়ের পর বোলারদের কৃতিত্বে কোহলিদের হারাল পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, মে ১, ২০২১
রাহুল-গেইল ঝড়ের পর বোলারদের কৃতিত্বে কোহলিদের হারাল পাঞ্জাব

আইপিএলের ২৬তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৩৪ রানের বড় ব্যবধানে হারাল পাঞ্জাব কিংস। বলে-ব্যাটে দারুণ করে ম্যাচ সেরা হয়েছেন হারপ্রীত ব্রার।

শুক্রবার (৩০ এপ্রিল) আহমেদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাঞ্জাব নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানের বেশি করতে পারেনি ব্যাঙ্গালুরু।

১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাঞ্জাব বোলারদের তাণ্ডবে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ব্যাঙ্গালুরু। বিশেষ করে স্পিনারদের দাপটে কোনঠাসা হয়ে পড়েন কোহলি-ডি ভিলিয়ার্সরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৩৫ রান করেন অধিনায়ক কোহলি। এছাড়া রজত পতিদর ও হার্শাল প্যাটেলের ব্যাট থেকে সমান ৩১ রান আসে।

পাঞ্জাব স্পিনার হারপ্রীত ব্রার ৩টি ও রবি বিষ্ণুই ২টি উইকেট লাভ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম থেকে ঝড়ো ব্যাট করেন ওপেনার রাহুল। তিনি শেষ পর্যন্ত ব্যাট করে ৫৭ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ৯১ করে অপরাজিত থাকেন। এছাড়া ক্রিস গেইল ২৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৬ করেন। ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন হারপ্রীত।

ব্যাঙ্গালুরু পেসার কাইল জেমিসন ২টি উইকেট দখল করেন।

এ জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এলো পাঞ্জাব। ৭ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে দুইয়ে দিল্রি ক্যাপিটালস। ৭ ম্যাচে ১০ পয়েন্টে তিনে ব্যাঙ্গালুরু। ৬ ম্যাচে ৬ পয়েন্টে চতুর্থ মুম্বাই ইন্ডিয়ান্স।

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, মে ০১, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।