ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের লক্ষ্য ৪৩৭, ৩ উইকেটের পতন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ২, ২০২১
বাংলাদেশের লক্ষ্য ৪৩৭, ৩ উইকেটের পতন

ক্যান্ডির পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশকে ৪৩৭ রানের বিশাল লক্ষ্য দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে এই রান তাড়া করতে নেমে টাইগারদের শুরুটা ভালো হয়নি।

ইতোমধ্যে টপঅর্ডারের ৩ উইকেট হারিয়ে বসেছে তারা।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১০৪ রান। ২০ রানে অপরাজিত রয়েছেন অধিনায়ক মুমিনুল হক।

টেস্ট ইতিহাসেই এত রান তাড়া করে জয়ের কোনো নজির নেই। বাংলাদেশ তো কখনও ২১৫ রানের বেশি তাড়া করেও জিততে পারেনি। দেশের বাইরে চতুর্থ ইনিংসে তাদের ২৮২ রানের বেশি নেই।

২৬ বলে ২৪ রান করে রমেশ মেন্ডিসের শিকারে পরিণত হন তামিম। আর ৪৬ বলে ব্যক্তিগত ৩৪ করে প্রবীণ জয়াবিক্রমের বলে আউট হন সাইফ। আর দলীয় শতক পার হওয়ার পর জয়াবিক্রমের দ্বিতীয় শিকার হয়ে ৪৪ বলে ২৬ করে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত।

এর আগে ৯ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুণারত্নে ৬৬ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪১ রান করেন। এছাড়া পাথুম নিশাঙ্কা ও নিরোশন ডিকভেলার ২৪ রান করে করেন।  

বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৫টি উইকেট লাভ করেছেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ও সাইফ হাসান ১টি করে উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ২৪২ রানে পিছিয়ে থাকায় বাংলাদেশের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৩৭ রান।

শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করেছিল। জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২৫১ রানে অল-আউট হয়।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।