ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

ক্রিকেট

টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের হারিয়ে ভারতের শুরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের হারিয়ে ভারতের শুরু

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টিতেও জয় শুরু করেছে সফরকারী ভারত। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের ৩৮ রানের ব্যবধানে হারিয়েছে ভারত।

কলম্বোতে ভারতের দেয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভার খেলে ১২৬ রানে গুটিয়ৈ যায় স্বাগতিকরা। এতে ৩৮ রানের জয়ে ০-১ তে এগিয়ে গেল ভারত।

মূল দলের অনেক খেলোয়াড়কে বিশ্রামে রাখা ভারত প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই  প্রথম বলে পৃথ্বী শ’কে হারায়। এরপর অধিনায়ক ধাওয়ান ৩৬ বলে ১ ছক্কা ও ৪ চারে ৪৬ রান করে লড়াইয়ের মতো স্কোর এনে দেন। সুর্যকুমারের ব্যাট থেকে ৩৪ বলে ২ ছক্কা ও ৫ চারে আসে ৫০ রান।

তৃতীয় উইকেটে ধাওয়ান ও সুর্যকুমার মিলে গড়েন ৪৯ বলে ৬২ রানের জুটি। শেষ দিকে নেমে ইশান কিষান ১৪ বলে করেন অপরাজিত ২০ রান। ২০ ওভার শেষে ভারতের রান দাঁড়ায় ৫ উইকেটে ১৬৪।

১৬৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানদের বড় ধসটা শুরু হয় চারিথ আসালঙ্কার বিদায়ে। ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। কিন্তু দীপক চাহারের বলে, পৃথ্বী শ’র হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। এরপর ১৫ রানের মধ্যে বাকি সব ব্যাটসম্যান আউট হয়ে গেলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় শ্রীলঙ্কাকে।

ম্যাচে ২২ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa