ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

দুর্দান্ত বোলিং করেছে সাকিব: মরগ্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
দুর্দান্ত বোলিং করেছে সাকিব: মরগ্যান

আইপিএলে দীর্ঘদিন ধরে টিম কম্বিনেশনের কারণে একাদশের বাইরে থাকা সাকিব আল হাসান মাঠে নেমেই একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন। সোমবার (১১ অক্টোবর) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শেষ দিকে নেমে ব্যাটিং ঝলক দেখিয়ে জেতালেন চাপে থাকা কলকাতাকে।

তার এমন পারফরম্যান্সে মুগ্ধ দলটির অধিনায়ক ইয়ান মরগ্যান।

দুবাইয়ের শারজাহতে আইপিএলের এলিমিনেটর ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে কলকাতার প্রয়োজন ছিল ৭ রান। ড্যানিয়েল ক্রিস্টিয়ানের করা প্রথম বলেই স্কুপ করে চার মেরে দলের জয় একরকম নিশ্চিত করে দেন সাকিব। তাছাড়া বল হাতেও দুর্দান্ত ছিলেন তিনি। ৪ ওভারে রান দেন মাত্র ২৪।  

ম্যাচ জেতার পর সাকিবের এমন অবদানের কথা জানাতে ভুলেননি কলকাতা অধিনায়ক মরগ্যান। র‌্যাংকিয়ে শীর্ষে থাকা এই অলরাউন্ডারকে বিশ্বমানের স্পিনার আখ্যা দিয়ে তিনি বলেন, ‘এটা (দলে তিনজন স্পিনার থাকা) অনেক বড় সুবিধা। বিশেষ করে তারা সবাই যখন বিশ্বমানের স্পিনার। সাকিব তার তৃতীয় ম্যাচ খেলল, দুর্দান্ত বোলিং করেছে, সুযোগ তৈরি করছে সে, অন্য দুই রহস্য স্পিনারের সঙ্গে। টুর্নামেন্ট গত গড়াচ্ছে, তারা ক্রমে আরও ভালো হয়ে উঠছে। ’

বাংলাদেশ দলে টপ ও মিডল অর্ডারে ব্যাট করলেও আপাতত কলকাতার ব্যাটিং লাইন আপে সাকিব থাকছেন লোয়ার-মিডল অর্ডারে। এই ম্যাচে নামে আট নম্বরে। মর্গ্যান নিজে নামেন সাতে। সুনিল নারাইনকে পাঁচে প্রমোশন দেওয়া হয় মাঝের ওভারগুলোতে দ্রুত রান তুলতে। তিন ছক্কায় ১৫ বলে ২৬ করে দলের সেই চাওয়া মেটান নারাইন।

এলিমিনেটর জয়ের পর আগামী বুধবার (১৩ অক্টোবর) দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লির মুখোমুখি হবে কলকাতা।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘন্টা, অক্টোবর ১২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa