ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

দলকে শিরোপা জেতাতে মরিয়া মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
দলকে শিরোপা জেতাতে মরিয়া মুশফিক ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যক্তিগত পারফরম্যান্সে সবার ওপরে অবস্থান করছেন মুশফিকুর রহিম। তবে দলগত দিক থেকে এখনও পাননি কোনো সাফল্য।

কিন্তু এবার নিজের সবটুকু দিয়ে হলেও শিরোপা জিততে চান মুশফিক। খেলতে চান ম্যাচ জেতানো ইনিংস।  

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুশফিক বলেন, ‘অন্তত ১০টি ম্যাচ তো খেলার সুযোগ পাব (প্রাথমিক পর্বে)। চেষ্টা করব যাতে ১২-১৩টা ম্যাচ খেলা যায় (প্লে অফে উঠে) আর যতবার সম্ভব যেন ব্যাট ওপরে ওঠানো যায়। ’

দলীয় লক্ষ্যার্জনের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানান মুশফিক, ‘সবাই তো প্রতিবছরই চায়, টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে ভালো রান করতে। তবে আমার কাছে ব্যক্তিগত লক্ষ্যের চেয়ে দল বেশি গুরুত্বপূর্ণ। গতবার রানার্সআপ হয়েছিলাম। দুইবার একশর কাছে গিয়েও পাইনি, কিন্তু ম্যাচ দুটি জিতেছিলাম। সেটিই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। এবারও সেইরকম চ্যালেঞ্জ থাকবে। চেষ্টা করব সামনে থেকে নেতৃত্ব দেওয়ার এবং ম্যাচ উইনিং কিছু নক খেলার। ম্যাচ জেতানো ইনিংস খেলতে চাই যাতে দল ভালো ফলাফল পায়। ব্যক্তিগত লক্ষ্যের চেয়েও দলীয় লক্ষ্য যেন বেশি অর্জন করতে পারি। ’

বিপিএলে ৮১ ইনিংসে ২ হাজার ২৭৪ রান করে দেশের সফলতম ব্যাটসম্যান মুশফিক। ব্যাটিং গড় ৩৭.২৬, টি-টোয়েন্টিতে যেটি দারুণ। ১৩৩.৯২ স্ট্রাইক রেট রয়েছে মুশফিকের, বাংলাদেশের তুলনায় যেটি অনেক ভালো।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa