ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, মুনিম-রাব্বির অভিষেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, মুনিম-রাব্বির অভিষেক ছবি: শোয়েব মিথুন

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে টাইগারদের জার্সিতে অভিষেক হলো তরুণ ওপেনার মুনিম শাহরিয়ারের।

এছাড়া টি-টোয়েন্টিতে অভিষেক হলো আরেক তরুণ ব্যাটার ইয়াসির আলী রাব্বিরও।

আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের মুখোমুখি হয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে টানা ৮ ম্যাচে জয়ের দেখা না পাওয়া বাংলাদেশ।  

গত বিপিএলে ব্যাট হাতে আলো ছড়ানো ফরচুন বরিশালের ব্যাটার মুনিমের অভিষেক অনেকটা নিশ্চিত ছিল। হয়েছেও তাই। নিয়মিত ওপেনার তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছা অবসরে থাকায় ইনিংস ওপেন করবেন তিনি।

এদিকে চোটের কারণে এই ম্যাচে খেলা হচ্ছে না বাংলাদেশের অভিজ্ঞ উইকেটররক্ষক-ব্যাটার মুশফিকুর রহিমের। তার বদলে দলে ঢুকেছেন আরেক উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। তবে প্রথম ম্যাচের একাদশে রাখা হয়নি তাকে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইয়াসির আলী, আফিফ হোসেন, মুনিম শাহরিয়ার, মেহেদি হাসান, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।  

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রেহমান, করিম জান্নাত, ফজলহক ফারুকি, কায়েস আহমেদ, দারউইশ রসুল।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।