ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের জার্সিতে বাংলাদেশি বংশোদ্ভুত রবিন দাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুন ৩, ২০২২
ইংল্যান্ডের জার্সিতে বাংলাদেশি বংশোদ্ভুত রবিন দাস

লর্ডসে চলছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। সেখানেই ইংল্যান্ডের জার্সি গায়ে ফিল্ডিং করতে দেখা গেছে বাংলাদেশের বংশোদ্ভুত রবিন দাসকে; অবশ্য বদলি খেলোয়াড় হিসেবে।

 

রবিনের পৈত্রিক নিবাস সিলেটের সুনামগঞ্জে। জন্ম ইংল্যান্ডের লেটনস্টোনে। তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে এসেক্সের হয়ে খেলেন। এখন পর্যন্ত মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই বাঙালি তরুণ। ২০২০ সালে সেপ্টেম্বরে কাউন্টি টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে ৭ রান করেছিলেন। ২০১৮ সালে এসেক্সের অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ডাবল-সেঞ্চুরি করেছিলেন ২০ বছর বয়সী রবিন।  

গতকাল বৃহস্পতিবার নিউজিল্যান্ড ইনিংসের ৩৮তম ওভারে তিনি ফিল্ডিং করতে নামেন রবিন। কিন্তু তার জার্সিতে নাম ও নম্বর লেখা ছিল না। রবিন যখন মাঠে নামেন, তখন অতিরিক্ত হিসেবে মাঠে ফিল্ডিং করছিলেন হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন। ওই সময় মাঠের বাইরে যান পেসার স্টুয়ার্ট ব্রড। তখন ইনুজরিতে পড়েন ম্যাথু পটস। তাই তৃতীয় অতিরিক্ত ফিল্ডার মাঠে দরকার ছিল। তাতে মাঠে নামার সুযোগ হয় রবিনের। মাত্র চার বল তিনি মাঠে ছিলেন।  

রবিনকে শুভকামনা জানিয়ে এসেক্সের পক্ষ থেকে টুইটারে লেখা হয়েছে, 'লর্ডসে প্রথম টেস্টে ১২তম খেলোয়াড়ের দায়িত্ব পালনের জন্য নিখিল গোরান্টলা ও রবিন দাসকে শুভকামনা। '

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।