ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ক্রিকেট

৬ বছর পর দক্ষিণ আফ্রিকা দলে রুশো, নেই বাভুমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
৬ বছর পর দক্ষিণ আফ্রিকা দলে রুশো, নেই বাভুমা

ইংল্যান্ড সফরকে সামনে রেখে তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। টি-টোয়েন্টি দলে ছয় বছর পর ফিরেছেন রাইলি রুশো।

এছাড়া টেম্বা বাভুমা না থাকায় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন ডেভিড মিলার আর ওয়ানডে দলের দায়িত্বে রয়েছেন কেশভ মহারাজ।

কয়েকদিন আগেই সংবাদমাধ্যমকে রুশো বলেছিলেন দক্ষিণ আফ্রিকার জার্সিতে মাঠে ফিরছেন তিনি। এবার সেটিই সত্য হলো। সর্বশেষ ২০১৬ সালে জাতীয় দলের হয়ে মাঠে নামা রুশো ফের খেলতে যাচ্ছেন ইংলিশদের বিপক্ষে।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে দারুণ সময় কাটাচ্ছেন রুশো। সামারসেটের হয়ে এই আসরে ৯২.৬৬ গড় ও ১৯১.৭২ স্ট্রাইক রেটে ২৭৮ রান করেছেন তিনি। দারুণ ফর্মে থাকায় অবশেষে জাতীয় দলে ঠাঁয় পেলেন এই ব্যাটার। এছাড়া প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সি তরুণ পেসার জেরাল্ড কোয়েটজে।

ইনজুরিরর কারণে ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক টেম্বা বাভুমা যাবেন না ইংল্যান্ড সফরে। তার বদলে টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন ডেভিড মিলার। ওয়ানডেতে দেবেন কেশভ মহারাজ।

একনজরে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের স্কোয়াড:

টেস্ট: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, খায়া জোন্ডো, কাইল ভেরেইন (উইকেটকিপার), ডোয়াইন অলিভিয়ার, কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন, সাইমন হার্মার, লুথো সিপামলা, কেশভ মহারাজ, গ্লেনটন স্টুরম্যান, লুঙ্গি এনগিদি ও অ্যানরিখ নরকিয়া।

ওয়ানডে: কেশভ মহারাজ (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জানেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, খায়া জন্ড, কাইল ভেরেইন, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, তাবরাইজ শামসি ও লিজার্ড উইলিয়ামস।

টি-টোয়েন্টি: ডেভিড মিলার (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, রাইলি রুশো, ট্রিস্টান স্টাবস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, ওয়েইন পারনেল, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও জেরাল্ড কোয়েটজে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa