ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

ক্রিকেট

লায়নের পাঁচ উইকেটের পর শ্রীলঙ্কার দারুণ বোলিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
লায়নের পাঁচ উইকেটের পর শ্রীলঙ্কার দারুণ বোলিং

লায়নের স্পিন ঘূর্ণিতে অল্প রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ব্যাট করতে নেমে অবশ্য সুবিধাজনক অবস্থানে নেই অস্ট্রেলিয়াও।

একপ্রান্তে থিতু হয়ে থাকা উসমান খাজার ব্যাটিংয়ে প্রথম টেস্টের প্রথম দিন শেষ করে সফরকারীরা।

গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (২৯ জুন) প্রথমে ব্যাটিংয়ে নেমে ২১২ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। জবাবে ৯৮ রান ও ৭ উইকেট হাতে রেখে প্রথম দিন শেষ করে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের থেকে এখনও ১১৪ রান পিছিয়ে রয়েছে তারা।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। ওপেনার পাথুম নিসানকা ২৩ রান করে বিদায় নেওয়ার পরেই কুশল মেন্ডিস ৩ রান করে উইকেট হারান। কিছুক্ষণ থিতু হয়ে থাকা দিমুথ করুনারত্নে ২৮ রান সংগ্রহ করে শিকার হন নাথান লায়নের। বিপর্যয়ে পড়া শ্রীলঙ্কার হাল ধরতে পারেননি ধনাঞ্জয়া ডি সিলভা (১৪) ও দিনেশ চান্দিমালও (০)।  

নিরোশান ডিকভেলা এসে ম্যাচে ফেরান শ্রীলঙ্কাকে। অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে গড়েন জুটি। কিন্তু ৩৯ রানে ম্যাথিউসকে বিদায় করে জুটি ভাঙেন লায়ন। এরপর রমেশ মেন্ডিস এসে সঙ্গ দেন ডিকভেলাকে। ৫৪ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। এই জুটিও ভাঙেন লায়ন। ২২ রানে সাজঘরে ফেরেন রমেশ। ফিফটি করা ডিকভেলাও হন তার শিকার। ৬ চারে ৫৮ রান করেন তিনি। ]

শেষদিকে এসে পরপর উইকেট হারান লাসিথ এম্বুলদেনিয়া ও জেফ্রে ভেন্ডারসে। অস্ট্রেলিয়ার হয়ে একাই ৫ উইকেট শিকার করেন লায়ন। ৩টি উইকেট পান সোয়েপসন।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো পায় অস্ট্রেলিয়া। রান বাড়াতে থাকা ওয়ার্নারকে ২৫ রানে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন রমেশ। কয়েক ওভার পর এই অফ স্পিনার ফেরান মার্নাস লাবুশেনকেও। এরপর রান আউট হয়ে সাজঘরে ফেরেন স্টিভেন স্মিথ। ট্রাভিস হেডকে নিয়ে দিন শেষ করেন ওপেনার উসমান খাজা। ৪৭ রানে অপরাজিত আছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa