ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্রিকেট

পন্থের ‘পাগলাটে’ সেঞ্চুরিতে ভারতের ৩৩৮

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
পন্থের ‘পাগলাটে’ সেঞ্চুরিতে ভারতের ৩৩৮

৯৮ রানেই নেই ৫ উইকেট। দলের নির্ভরযোগ্য সব ব্যাটারও সাজঘরে।

আপনার মনে নিশ্চয়ই ভয় ধরে যাবে? ক্রিজে থাকা ব্যাটার যেন একটু রয়েসয়ে খেলেন, চাওয়া থাকবে এমন। কিন্তু ঋষভ পন্থের সেসবে থোরাই কেয়ার! কী করলেন, তার চেয়ে বড় প্রশ্ন হতে পারে কী করলেন না।

তার পাগলাটে ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে বার্মিংহাম টেস্টের প্রথম দিনশেষে ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান করেছে ভারত। পন্থ অবশ্য আউট হয়ে গিয়েছেন, তবে যা করার করে ফেলেছেন এর মধ্যে। ১৬৩ বলে ৮৩ রানে রবীন্দ্র জাদেজা ও ১১ বলে ০ রান নিয়ে ভারতের হয়ে দ্বিতীয় দিন শুরু করবেন মোহাম্মদ সামি।

টস হেরে সফরকারীদের হয়ে ইনিংস উদ্বোধনে আসেন চেতেশ্বর পূজারা ও শুভমন গিল। ২৪ বলে ১৭ রান করে গিল ও ৪৬ বলে ১৩ রান করে আউট হন পূজারা। তাদের দুজনকেই আউট করেন জেমস অ্যান্ডারসন।  

এরপর হনুমা বিহারী, বিরাট কোহলি, শ্রেয়াস আয়াররাও নিজেদের ইনিংসকে লম্বা করতে পারেননি। তিন বছর ধরে ৭১তম সেঞ্চুরির অপেক্ষায় থাকা কোহলি ম্যাথু পটাসের বল লিভ করতে যান, পরে সেটি গিয়ে লাগে স্টাম্পে। ১৯ বলে ১১ রান করেন তিনি।  

৯৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পরই শুরু হয় ‘পন্থ শো’। ৮৯ বলেই তুলে ফেলেন সেঞ্চুরি। চার-ছক্কার ফুলঝুঁড়ি ছু্টিয়ে ইংলিশ বোলারদের নাভিশ্বাস তুলেন তিনি। জ্যাক লিচের এক ওভারে নেন ২২ রান। সেঞ্চুরি হওয়ার পরও চালিয়ে খেলেন পন্থ।

আউট হন ১১১ বলে ১৪৬ রান করে। জো রুট কিছুটা শট আর ওয়াইড করেন বল, চালিয়ে খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন পন্থ। ভাঙে জাদেজার সঙ্গে তার ২২২ রানের জুটি। পন্থের পর ১ রান করে আউট হন শার্দুল ঠাকুর। বাকি দিনটা পাড় করে দেন শামি ও জাদেজা।

বাংলাদেশ সময় : ০১১৬, জুলাই ২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa