ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

টানা দ্বিতীয় ফিফটি রাজার, ঘুরে দাঁড়ানোর চেষ্টায় জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
টানা দ্বিতীয় ফিফটি রাজার, ঘুরে দাঁড়ানোর চেষ্টায় জিম্বাবুয়ে

মাত্র ৩১ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা জিম্বাবুয়েকে ঘুরে দাঁড়ানোর পথ দেখাচ্ছেন সিকান্দার রাজা ও রায়ান বার্ল। এরইমধ্যে টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি তুলে নিয়েছেন রাজা।

বাংলাদেশের বোলাররাও শুরুর সেই চাপ ধরে রাখতে পারছেন না। সেই সুযোগে শতরানের পথে ছুটছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১০৫ রান।

সিরিজ বাঁচিয়ে রাখতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। প্রথম ম্যাচে ১৭ রানে হেরেছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে তাই জিততেই হবে নুরুল হাসান সোহানের দলকে।

বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদ আর পেস তারকা তাসকিন আহমেদ। এই দুজনের বদলে দলে এসেছেন অলরাউন্ডার মেহেদী হাসান ও পেসার হাসান মাহমুদ।  ওই লক্ষ্যের শুরুটা অবশ্য দারুণ হয়েছে।  

হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আজও ফিল্ডিং করছে বাংলাদেশ। প্রথম ওভারেই টাইগারদের জোড়া সাফল্য এনে দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।  

ইনিংসের একদম প্রথম বলেই রেজিস চাকাভাকে ফেরান মোসাদ্দেক। নুরুল হাসান সোহানের বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান এই ব্যাটার। মোসাদ্দেক নিজের দ্বিতীয় সাফল্য পেয়ে যান ওভারের শেষ বলে।  

৫ বলে ৪ রান করে মোসাদ্দেকের বলে মাহেদী হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান ওয়েসলি মাদাভেরে। আগের ম্যাচে ফিফটি এসেছিল তার ব্যাট থেকে। এরপর নিজের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ক্রেইগ আরভিনকে লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরান মোসাদ্দেক। মাত্র ৬ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে।

মোসাদ্দেক-জাদু অবশ্য সেখানেই থামেনি। জিম্বাবুয়ের চতুর্থ ও পঞ্চম উইকেটও ঝুলিতে পুরেছেন তিনি। দলীয় ২০ রানে মোসাদ্দেকের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন শন উইলিয়ামস (৮)। এরপর নিজের শেষ ওভারে মিল্টন সুম্বাকে (৩) হাসান মাহমুদের হাতে ক্যাচ দিতে বাধ্য করে ফেরান মোসাদ্দেক।

৪ ওভার বল ঘুরিয়ে ২০ রান খরচে ৫ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে এটাই মোসাদ্দেকের প্রথম পাঁচ উইকেট। বাংলাদেশের হয়ে চতুর্থ। তার আগে এই ফরম্যাটে পাঁচ উইকেট নিয়েছেন ইলিয়াস সানি, সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের হয়ে কোনো ডানহাতি অফ স্পিনারের এটাই সেরা বোলিং।

এরপর হাল ধরেন রাজা ও বার্ল। দুজনে মিলে ৬৫ বলে ৮০ রানের জুটি গড়েন। দারুণ এই জুটিতে নেতৃত্ব দেওয়ার পথে রাজা তুলে নেন টানা দ্বিতীয় ফিফটি। এবারের ফিফটি এলো ৪৪ বলে।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa