ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ইতিহাস গড়ে উইন্ডিজকে হারাল ভারতীয় স্পিনাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
ইতিহাস গড়ে উইন্ডিজকে হারাল ভারতীয় স্পিনাররা

পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে জয়ের দেখা পেল ওয়েস্ট ইন্ডিজ। ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল সফরকারীরা।

 

রোববার (৭ আগস্ট) লন্ডারহিলে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রেয়াস আইয়ার ও দিপক হোডার দারুণ ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮৮ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ভারতীয় স্পিনারদের ইতিহাসগড়া বোলিংয়ে মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলটির ১০ উইকেটই নেন ভারতের স্পিনাররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে প্রথমবার ঘটল এমন কিছু।

শ্রেয়াস আইয়ার ও ইশান কিশানের ব্যাটে ভালো শুরু পায় ভারত। ২৮ বলে ৩৮ রানের জুটি গড়েন তারা। পঞ্চম ওভারে বল করতে এসে কিশানকে বিদায় করে এই জুটি ভাঙেন ডমিনিক ড্রেকস। ১১ রান সংগ্রহ করে সাজঘরে ফেরেন ভারতীয় ওপেনার। এরপর ব্যাট করতে নামা হোডাকে নিয়ে দারুণ জুটি গড়েন শ্রেয়াস। ৪৪ বলে ৭৬ রানের এই জুটি ভাঙে হোডা বিদায় নিলে। ২৫ বলে ৩৮ রান করে উইকেট হারান তিনি।  

ঝড়ো ইনিংস খেলা শ্রেয়াস ৩০ বলে ২ ছক্কা ও ৬ বাউন্ডারিতে অর্ধশতক পূর্ণ করেন। এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। জ্যাসন হোল্ডারের শিকার হয়ে ৬৪ রানে উইকেট হারান ভারতীয় ওপেনার। শ্রেয়াসের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। মাঝে হার্দিক পান্ডিয়ার ২৮ রান ছাড়া উল্লেখযোগ্য স্কোর আসেনি কারও ব্যাট থেকে। ১৮৮ রানেই থামতে হয় তাদের।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তৃতীয় বলেই উইকেট হারান ক্যারিবিয় ওপেনার হোল্ডার। ভারতীয় স্পিনারদের দারুণ বোলিংয়ে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি বাকি ব্যাটাররাও। কেবল তিনজন পেরেছেন দুই অঙ্ক স্পর্শ করতে। শামরাহ ব্রুকস ১৩, ডেভন থমাস ১০ ও শিমরন হেটমায়ার ৩৫ বলে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন। এছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি ভারতীয় স্পিনারদের সামনে।  

সফরকারীদের হয়ে রবি বিষ্ণ ১৬ রানে নেন সর্বোচ্চ ৪ উইকেট। কুলদিপ যাদব ১২ রানে নেন ৩ উইকেট। ১৫ রান খরচায় সমান উইকেট শিকার করেন অক্ষর প্যাটেলও।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa