ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জুলাইয়ের সেরা ক্রিকেটার শ্রীলঙ্কার প্রভাত জয়াসুরিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
জুলাইয়ের সেরা ক্রিকেটার শ্রীলঙ্কার প্রভাত জয়াসুরিয়া

ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও ফ্রান্সের তরুণ ক্রিকেটার গুস্তাভ মেকিয়ানকে পেছনে ফেলে জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লঙ্কান স্পিনার প্রভাত জয়াসুরিয়া। টেস্ট ক্যারিয়ারে অসাধারণ পারফরম্যান্সের দরুণ এই পুরস্কার জেতেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে অভিষেকেই বাজিমাত করেন জয়াসুরিয়া। ম্যাচের দুই ইনিংসে শিকার করেন ৬টি উইকেট। বাঁহাতি স্পিনার হিসেবে অভিষেকে এত উইকেট শিকার করতে পারেনি আর কেউই। ফর্মে থাকা জয়াসুরিয়া জায়গা করে নেন পাকিস্তানের বিপক্ষে টেস্টে। প্রথম টেস্টের প্রথম ইনিংসেই নেন ৫ উইকেট। পরের ইনিংসে শিকার করেন আরও ৪ উইকেট।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও বল হাতে উজ্জ্বল ছিলেন লঙ্কান এই স্পিনার। ম্যাচটিতে দুই ইনিংস মিলিয়ে নেন ৮টি উইকেট। জুলাই মাসে তিন টেস্ট খেলে জয়াসুরিয়া ২০.৩৭ গড়ে মোট ২৯টি উইকেট শিকার করেন।  

এদিকে মেয়েদের ক্রিকেটে গত মাসের সেরা নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের এমা ল্যাম্ব। সেরার লড়াইয়ে তিনি হারান স্বদেশি ন্যাট সিভার ও ভারতের রেনুকা সিংকে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।