ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বড় সংগ্রহের পরও অস্ট্রেলিয়ার কাছে ভারতের পরাজয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
বড় সংগ্রহের পরও অস্ট্রেলিয়ার কাছে ভারতের পরাজয়

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হার্দিক পাণ্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে বিশাল সংগ্রহ পায় ভারত। তারপরও অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় তাদেরকে।

ম্যাথু ওয়েডের বিধ্বংসী ইনিংসে ৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা।

পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ডিয়ার ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে তাণ্ডব দেখান ক্যামেরুন গ্রিন ও ম্যাথু ওয়েড। তাদের দারুন ব্যাটিংয়ে ৪ উইকেটে জয়লাভ করে অজিরা।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২১ রানে ওপেনিং জুটি ভাঙে ভারতের। জস হ্যাজেলউডের বলে এলিসের তালুবন্দি হন অধিনায়ক রোহিত শর্মা (১১)। এরপর ব্যর্থ হন বিরাট কোহলিও। তৃতীয় উইকেটে দারুণ জুটি গড়েন রাহুল ও সূর্যকুমার। ৪২ বলে ৬৮ রানের জুটি ভাঙে রাহুলের বিদায়ে। ৩২ বলে ফিফটি করা রাহুল ফেরেন ৩৫ বলে ৪ চার ৩ ছক্কায় ৫৫ রান করে।

ঝড়ো ব্যাটিং করেন সূর্যকুমারও। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস। তবে পাঁচে নেমে আসল কাজটা করে দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। মাত্র ৩০ বলে খেলেছেন অপরাজিত ৭১ রানের ইনিংস। যাতে ছিল ৭টি চার এবং ৫টি ছক্কার মার। শেষদিকে এসে অক্ষর প্যাটেল (৬), দিনেশ কার্তিক (৬) এবং হার্শাল প্যাটেল (৭*) রান করেন।  

অস্ট্রেলিয়ার পক্ষে ৩০ রানে ৩ উইকেট নেন নাথান এলিস। জোড়া উইকেট শিকার করেন জস হ্যাজেলউড। এক উইকেট নেন ক্যামেরুন গ্রিন।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও গ্রিন। ফিঞ্চ ১৩ বলে ২২ রান করে আউট হলেও ঝড়ো ব্যাটিং চালাতে থাকেন গ্রিন। ৩০ বলে ৮ চার ও ৪ ছক্কায় তিনি করেন ৬১ রান। তিনে নেমে ২৪ বলে ৩৫ রান করে স্টিভেন স্মিথ ফেরার পরপরই গ্লেন ম্যাক্সওয়েল (১) আউট হয়ে গেলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া।  

কিন্তু বিপদ কাটিয়ে দলকে ম্যাচে ফেরান ওয়েড। শেষদিকে মাত্র ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কার মার। এর আগে জস ইংলিস ১০ বলে ১৭ ও টিম ডেভিড ১৪ বলে করেন ১৮ রান।

ভারতের হয়ে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন অক্ষর প্যাটেল।  

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।