ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

রোহিত-কার্তিক ঝড়ে ৮ ওভারের ম্যাচ জিতে নিলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
রোহিত-কার্তিক ঝড়ে ৮ ওভারের ম্যাচ জিতে নিলো ভারত

বৃষ্টিতে খেলাই হলো না লম্বা একটা সময়। ম্যাচ শুরু হতে দেরি হলো দেড় ঘণ্টারও বেশি।

এরপর সিদ্ধান্ত এলো, খেলা হবে ৮ ওভারে। ম্যাথু ওয়েড ও অ্যারন ফিঞ্চ ঝড় তুলে অস্ট্রেলিয়াকে এনে দিলো বড় সংগ্রহও। কিন্তু রোহিত শর্মা ও দিনেশ কার্তিক ঝড়ের কাছে হার মানতে হয় তাদের।  

নাগপুরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ছয় উইকেটের জয় পেয়েছে ভারত। বৃষ্টির কারণে খেলা শুরু হতে দেরি হওয়ায় ম্যাচ নেমে আসে ৮ ওভারে। ৫ উইকেট হারিয়ে ভারতের সামনে ৯১ রানের লক্ষ্য দেয় অস্ট্রেলিয়া। ৪ বল হাতে রেখেই জয় পায় স্বাগতিকরা।   

টস হেরে ব্যাট করতে নেমে ৪ বলে ৫ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার ক্যামরুন গ্রিন। তিন নম্বরে খেলতে নেমে কোনো রান না করেই রান আউট হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। এরপর এসে ৩ বলে ২ রান করে অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন টিম ডেভিড।  

তবে দ্রুতগতিতে রান তুলতে থাকেন ওয়েড ও ফিঞ্চ। বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে ৪ চার ও ১ ছক্কায় ১৫ বলে ৩১ রান করেন ফিঞ্চ। আরেক প্রান্তে অপরাজিত থাকা ওয়েড ২০ বলে ৪৩ রান করেন।  

জবাব দিতে নেমে ৩৯ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। ৬ বলে ১০ রান করে আউট হয়ে যান লোকেশ রাহুল। তবে এই ম্যাচেই পুরোনো রূপে ফিরে আসেন রোহিত শর্মা। শেষ পর্যন্ত অপরাজিত থেকে তিনি ২০ বলে করেন ৪৬ রান। সমান চারটি করে চার ও ছক্কা হাঁকান তিনি, খেলেন দারুণ কিছু পুল শট।

তার ইনিংসের পরও ভারতের জয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল, সেটা দূর করেন দিনেশ কার্তিক। নিজের প্রথম দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।  

বাংলাদেশ সময় : ২৩৩৮, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa