ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

কোনো দল নিয়ে ‘দুর্বল’ বা ‘ছোট’ শব্দ ব্যবহার করতে চান না সোহান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
কোনো দল নিয়ে ‘দুর্বল’ বা ‘ছোট’ শব্দ ব্যবহার করতে চান না সোহান

প্রস্তুতি ক্যাম্পের শুরুটা বাংলাদেশেই হয়েছিল; কিন্তু বৃষ্টির বাধায় করা যায়নি ঠিকঠাক। টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের অধীনে এক সপ্তাহের ক্যাম্প করতে বাংলাদেশ দল গিয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

দেশটির বিপক্ষে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা।

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় ও অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ম্যাচগুলো নিয়েছে বাংলাদেশ। কিন্তু আমিরাতের মতো দুর্বল প্রতিপক্ষ, জিতলে মিথ্যা আত্মবিশ্বাস হবে কি না এ নিয়ে আলোচনা চলছে। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কত্ব পাওয়া নুরুল হাসান সোহান অবশ্য কাউকে ছোট দল বলতেই চান না।

আমিরাত থেকে ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘প্রথমত আমি কোনো দল দুর্বল কিংবা ছোট এই শব্দটা কখনোই ব্যবহার করতে চাই না। তারা যেহেতু আন্তর্জাতিক ক্রিকেটে খেলছে, তারা ক্যাপেবল। টি-টোয়েন্টিতে আপনি দেখবেন যারা যেদিন ভালো খেলে ফল তাদের পক্ষে আসে। অবশ্যই ভালো খেলা ছাড়া আমাদের আর কোনো ওয়ে নাই। আমরা চেষ্টা করব আমাদের প্রসেসটা ধরে রেছে ভালো ক্রিকেট খেলতে। ’

দলের কম্বিনেশন নিয়ে জানতে চাইলে সোহান বলেছেন, ‘আসলে নির্দিষ্ট করে কারও নাম নিতে চাচ্ছি না কালকে যেহেতু ম্যাচ হবে। অবশ্যই আমাদের সেরা কম্বিনেশন নিয়েই মাঠে নামার চেষ্টা করব। সামনে আমাদের নিউজিল্যান্ড ও বিশ্বকাপ আছে আমরা একটা প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি। এই ম্যাচেও ওটাই ফলো করার চেষ্টা করব। ’

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa