ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

১৮ বছর পর আনোয়ারা উপজেলা আ.লীগের সম্মেলন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
১৮ বছর পর আনোয়ারা উপজেলা আ.লীগের সম্মেলন  ...

চট্টগ্রাম: দীর্ঘ ১৮ বছর পর আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  শনিবার (১০ ডিসেম্বর) দুপুর ২ টায় আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

 

এ ছাড়া সম্মেলনে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন এমপি উপস্থিত থাকবেন। সম্মেলনের প্রধান বক্তা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের নেতারা বলছেন, নতুন করে সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে প্রাণের সঞ্চার হয়েছে। নতুন উদ্যমে নেতা-কর্মীরা সম্মেলনের জন্য অপেক্ষা করছেন। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী অভিভাবক হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্ধারণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

দলীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৯ ও ৩০ জুলাই আনোয়ারা ও কর্ণফুলীতে আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল। হঠাৎ করে দুই উপজেলার সম্মেলন স্থগিত হয়ে যায়। এতে নেতা-কর্মীরা হতাশ হয়ে পড়েন। তবে সম্মেলন স্থগিত হয়ে গেলেও দুই উপজেলার প্রায় সব কটি ইউনিয়নে সম্মেলন সম্পন্ন হয়। সর্বশেষ নতুন করে ৯ ও ১০ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হলে পুনরায় চাঙা হয়ে ওঠেন নেতা-কর্মীরা।

এর আগে সর্বশেষ ২০০৪ সালের ১১ এপ্রিল আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে বাহাউদ্দিন খালেক শাহজীকে সভাপতি ও কাজী মোজাম্মেল হককে সাধারণ সম্পাদক করা হয়। এরপর সর্বশেষ এম এ মান্নান চৌধুরীকে সভাপতি ও এম এ মালেককে সাধারণ সম্পাদক করে সম্মেলন ছাড়াই কমিটি দেয় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।  

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক বাংলানিউজকে বলেন, উৎসবমুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হবে। তৃণমূলের নেতা–কর্মীরা অনেক খুশি। আমাদের অভিভাবক সাইফুজ্জামান চৌধুরী যাদের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন করবেন আমরা তাকেই মেনে নিবো। এর বাইরে কোনও কথা নেই।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa