ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেডিক্যাল টুরিজম নিয়ে কাজ করছে হেলথট্রিপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
মেডিক্যাল টুরিজম নিয়ে কাজ করছে হেলথট্রিপ

চট্টগ্রাম: উন্নত চিকিৎসাসেবার জন্য বিদেশ ভ্রমণ করতে হয়। প্রতিবেশী দেশ ভারতে সঠিক, উন্নত চিকিৎসা পেতে সহায়তা করে হেলথট্রিপ বাংলাদেশ।

শনিবার (১১ নভেম্বর) নগরের জিইসির কপার চিমনি হলে 'উন্নত  স্বাস্থ্যসেবার দুয়ার হবে উন্মুক্ত' শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

প্রধান অতিথি ছিলেন ভারতের জেইপি হাসপাতালের সিইও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোজ লুথরা।

তিনি কার্ডিয়াক সার্জারি, করোনারি অ্যানাটমি, ব্লক ইত্যাদি বিষয়ে কথা বলেন।  

ভারতের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. সুদর্শন দে বলেন, ক্যান্সার ধীরে ধীরে বাড়ছে। ফুসফুস ও ব্রেস্ট ক্যান্সার বেশি। ভালো ক্যান্সার ট্রিটমেন্টের জন্য টিম ওয়ার্ক দরকার। সার্জারি, কেমোথেরাপি, এক্সটারনাল রেডিওথেরাপি, ব্রেকিথেরাপি ইত্যাদি দরকার হয়।  

ব্যবসায়ী মো. নাজমুল হাসান বলেন,পরিবারের সদস্য অসুস্থ হলে আমরা সঠিক চিকিৎসা নিয়ে দুশ্চিন্তায় পড়ি। অনেক মানহীন প্রতিষ্ঠান আছে। অনেকে আরোগ্য লাভের পরিবর্তে ভোগান্তিতে পড়েন। হেলথ ট্রিপ চিকিৎসাসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমি আশাকরি তারা ভালো করবে, এগিয়ে যাবে।

সেমিনারে বলা হয়, হেলথট্রিপ বাংলাদেশ মেডিক্যাল টুরিজম নিয়ে কাজ করছে। চিকিৎসাসেবার জন্য যারা দেশের বাইরে যেতে চায় তারা যাতে কোনো অসুবিধায় না পড়ে সেদিকে বিশেষ নজর রাখে। তাদের যাবতীয় তথ্য প্রদান থেকে শুরু করে গাইড ফ্যাসিলিটিসহ চিকিৎসকের অ্যাপয়নমেন্ট নিয়ে দেওয়ার কাজ করে।

হেলথট্রিপের কো ফাউন্ডার ওবাইদুল্লা জুনায়েদ বলেন, চিকিৎসা বিজ্ঞানে বিশ্ব প্রতিনিয়ত এগোচ্ছে। একেকটি দেশ একেকটা বিষয়ে পারদর্শী। সুচিকিৎসা নিশ্চিতে সবাই সচেতন। আমরা কাজ করছি চিকিৎসা ক্ষেত্রে সঠিক তথ্য এবং সহজ সেবা নিশ্চিতে।

বাংলাদেশ সময়: ২০৩০  ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।