ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাঈদীর মৃত্যু ঘিরে চট্টগ্রামজুড়ে নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
সাঈদীর মৃত্যু ঘিরে চট্টগ্রামজুড়ে নিরাপত্তা জোরদার

চট্টগ্রাম: মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রাম জেলা ও নগর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

সোমবার (১৪ আগস্ট) রাতে জেলা ও বন্দরনগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছেন।

রাত ৮টা ৪০ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন দেলাওয়ার হোসাইন সাঈদী মারা যান।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বাংলানিউজকে বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রাম জেলার সাতকানিয়া, লোহাগাড়ায় ও সীতাকুণ্ড এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমাদের ছয় থেকে সাতটি মোবাইল টিম কাজ করছে। সাদা পোশাকেও পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন।  

তিনি আরও বলেন, যেসব এলাকায় জামায়াত-শিবিরের পূর্বে সহিংসতার রেকর্ড আছে, সেসব এলাকায় ব্যবস্থা নেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ বাহিনী বিভিন্ন উপজেলায় রওনা হয়েছে। তবে জানাজা বা অন্য কোনো সমাবেশের বিষয়ে আমাদের কোনো গোয়েন্দা তথ্য নেই, তবে আমরা সতর্ক রয়েছি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আলী হোসেন বাংলানিউজকে বলেন, সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আমাদের প্রস্তুতি রয়েছে। মাঠে আমাদের একাধিক টিম কাজ করছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার নোবেল চাকমা বলেন, জাতীয় শোক দিবস ও সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ফোর্সকে সতর্ক অবস্থায় রেখেছি। ইতোমধ্যেই নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুলিশ সদস্যরা মাঠে থাকবেন।

গত রোববার বিকেলে বুকের ব্যথায় অসুস্থ হয়ে পড়লে সাঈদীকে অ্যাম্বুলেন্সে করে কাশিমপুর কারাগার থেকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বিএসএসএমইউ হাসপাতালে পাঠানো হয়।

কারা সূত্রে জানা গেছে, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ড পেয়ে দীর্ঘদিন ধরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১-এ বন্দি ছিলেন দেলাওয়ার হোসাইন সাঈদী।  

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এমআই/আরএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।