ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
সাউদার্ন ইউনিভার্সিটিতে নবীনবরণ 

চট্টগ্রাম: নগরের বায়েজিদ আরেফিন নগরের স্থায়ী ক্যাম্পাসে সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের স্প্রিং সেমিস্টারের নবীনবরণ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাউদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও শিল্পপতি খলিলুর রহমান।

উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সদস্য আব্দুস সালাম, সরওয়ার জাহান, অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. ইসরাত জাহান ও ফেরদৌস ওয়াহিদ বাপ্পী, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথি বলেন, আমাদের এই ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আজ নতুন প্রাণের স্পর্শে স্পন্দিত ও আনন্দ হিল্লোলে মুখরিত।

নবাগত শিক্ষার্থীরা কলেজের গণ্ডি পেরিয়ে আজ এসেছো আমাদের এই বিশ্ববিদ্যালয়ের আঙিনায়, তোমাদের আগমন শুভ হোক এ কামনা করি। আমাদের সাউদার্ন ইউনিভার্সিটি নানা দিক থেকে গৌরবোজ্জ্বল ঐতিহ্যের অধিকারী। এই বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হয়ে সব শিক্ষার্থী দেশ-বিদেশে আলো ছড়িয়ে দিচ্ছে। সেই পথ অনুসরণ করে আগামীতে নবীন শিক্ষার্থীরাও এগিয়ে যাবে এটাই আমাদের আশাবাদ।

তিনি বলেন,  শিক্ষাই শক্তি। শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও। আজ থেকে তোমাদের জন্য এটাই হোক জীবনের মূলমন্ত্র। তোমাদের সুশিক্ষা ও আন্তরিকতা এগিয়ে নেবে দেশের অর্থনীতি ও উন্নয়ন কর্মকাণ্ড। তোমাদের সাফল্য মানেই সাউদার্নের সফলতা। সঠিক শিক্ষা ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে নিজেদের ক্যারিয়ার সমৃদ্ধ করে দেশের কল্যাণে কাজ করে যাবে এটাই আমাদের প্রত্যাশা।

প্রকৌশলী মো. মোজাম্মেল হক ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা সদস্যরা শিক্ষার্থীদের উৎসাহ দিতে ক্যাম্পাসে আসার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, মেধা সবার একই রকম, যারা পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে মেধার সঠিক ব্যবহার করতে পারবে তারাই সফল হবে।  আশাকরি সুযোগের সদ্ব্যবহার করে নিজের যোগ্যতার প্রমাণ দেবে। সাউদার্নের দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে সহায়ক হবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।