ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিল বকেয়া, চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
বিল বকেয়া, চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  ...

চট্টগ্রাম: ছয় মাসের বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ।  

সোমবার (২৪ জুন) সকালে সাড়ে ১০টার দিকে প্রতিষ্ঠানটির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয় বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী মো. হুমায়ুন কবির মজুমদার।

 

তিনি বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৬ মাসের বিল বাবদ প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে কলেজের মিটারে বকেয়া রয়েছে প্রায় ৬০ লাখ টাকা।

তাই কলেজের সংযোগটি বিচ্ছিন্ন করা হয়েছে। যেহেতু হাসপাতালে হাজার হাজার রোগী ভর্তি রয়েছে তাই হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। তবে বকেয়ার বিষয়টি প্রতিষ্ঠান প্রধানকে অবহিত করা হয়েছে।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় কলেজের প্রশাসনিক ভবন, দুটি হোস্টেল, ভেনম রিসার্চ সেন্টার, ফরেনসিক ভবন, লাইব্রেরি বিদ্যুৎবিহীন রয়েছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বাংলানিউজকে বলেন, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় কলেজের অ্যাকাডেমিক ভবনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ। গত অর্থবছরের ডিসেম্বর পর্যন্ত বিল পরিশোধ করা হয়েছিল। এর পরের ৬ মাসের বিলের বাজেট না থাকায় আর পরিশোধ করা সম্ভব হয়নি। আমরা মন্ত্রণালয়ে চিঠি লিখেছি এবং বিদ্যুৎ বিভাগকেও অনুরোধ করেছি। আশা করছি দ্রুত এ সমস্যার সমাধান হবে।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।