ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পাকি পতাকায় আগুন দিতে গিয়ে পাঁচ ছাত্রলীগ নেতা আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩
পাকি পতাকায় আগুন দিতে গিয়ে পাঁচ ছাত্রলীগ নেতা আহত ফাইল ফটো

চট্টগ্রাম:  কাদের মোল্লার রায় নিয়ে সংসদে শোক প্রস্তাবের প্রতিবাদে একাত্তরের বর্বর পাকিস্তানের পতাকায় আগুন দেয়ার সময় পাঁচ ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। এসময় তাদের হাত-মুখসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

আহতরা হলেন, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি, সাবেক ছাত্রলীগ নেতা ওয়াসিম উদ্দিন, আরশাদুল আলম বাচ্চু, সৌমেন বড়ুয়া এবং নগর ছাত্রলীগ নেতা আবু তালেব।

শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে চট্টগ্রাম জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটেছে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা ছাত্র স্কোয়াড নামে একটি প্রগতিশীল সংগঠনের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেক বাংলানিউজকে জানান, যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি কার্যকর নিয়ে পাকিস্তান পার্লামেন্ট যে প্রতিক্রিয়া জানিয়েছে এর প্রতিবাদে সে দেশের পতাকা ও রাজনৈতিক নেতা সাবেক ক্রিকেটার ইমরান খানের ছবিতে অগ্নি-সংযোগ করা হয়।

এসময় পেট্রোল ঢালতে গিয়ে অসাবধানতাবসত তা কয়েকজনের শরীরে ছিটকে পড়ে। পতাকায় ও ছবিতে আগুন দেয়ার সময় তা সেখানে উপস্থিত নেতাদের শরীরে লেগে যায়। এতে পাঁচ ছাত্রলীগ নেতা আহত হয়েছেন।

তিনি বলেন,‘আহতদের মধ্যে সৌমেন বড়ুয়ার শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের হাত-মুখসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। ’

তাদেরকেও ওই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান তারেক।

বাংলাদেশ সময়: ১৭৪৪ঘণ্টা, ডিসেম্বর ২০,২০১৩

সম্পাদনা:  তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa