ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম নগরীতে অবস্থান নিয়েছে সেনাবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
চট্টগ্রাম নগরীতে অবস্থান নিয়েছে সেনাবাহিনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নির্বাচনের কাজে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে বৃহস্পতিবার থেকে চট্টগ্রামেও নেমেছে সেনাবাহিনী।

আপাতত জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সেনাসদস্যরা চট্টগ্রাম নগরীতে কাস্টমস ট্রেনিং একাডেমি এবং হালিশহরে শারীরিক শিক্ষা কলেজের মাঠে অবস্থান নিয়েছেন।



পরবর্তীতে চট্টগ্রামের দু’রিটার্ণিং কর্মকর্তার সঙ্গে সমন্বয় করে সেনাসদস্যদের নগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় মোতায়েন করা হবে।

নির্বাচনী কাজে জড়িত একজন সহকারী রিটার্ণিং অফিসার নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান, শীতকালীন মহড়া উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ডে সেনাবাহিনী ইতোমধ্যে অবস্থান নিয়েছে।
অন্যান্য ঝুঁকিপূর্ণ এলাকায় পাঠানোর বিষয়েও পরে সিদ্ধান্ত হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, আইনশৃঙ্খলার জন্য ঝুঁকিপূর্ণ এলাকাগুলো চিহ্নিত করতে বৃহস্পতিবার নগর পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তারা আলাদাভাবে বৈঠক করেছেন। ঝুঁকিপূর্ণ এলাকার তালিকা সংশ্লিষ্ট রিটার্ণিং অফিসারের পাশাপাশি পুলিশের পক্ষ থেকে সশস্ত্র বাহিনীর কাছেও পাঠানো হবে।

নগর পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বাংলানিউজকে বলেন, নগরীর ঝুঁকিপূর্ণ এলাকার একটি তালিকা পুলিশ কমিশনার বিকেলে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করবেন।

জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার বাংলানিউজকে জানিয়েছেন, বিষয়টি নিয়ে তারা নিজেদের মধ্যে বৈঠক করছেন। চূড়ান্ত সিদ্ধান্ত পরে জানানো হবে।

এর আগে বুধবার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বাঁশখালী, আনোয়ার এবং সাতকানিয়া-লোহাগাড়ার জনপ্রতিনিধিরা তাদের এলাকা নির্বাচনের জন্য ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করেন।

সভায় উপস্থিত ছিলেন সেনা কর্মকর্তা মেজর মাহফুজ। তিনি সভায় জানান, নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে হয় সেজন্য জনপ্রশাসনকে সহায়তা করতে সেনাবাহিনী মাঠে থাকবে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন উপলক্ষে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী সারাদেশে মোতায়েন থাকবে। আগামী ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।