ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘রোড ফর ডেমোক্রেসি’ সফল করতে চট্টগ্রামে প্রচারপত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
‘রোড ফর ডেমোক্রেসি’ সফল করতে চট্টগ্রামে প্রচারপত্র বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ঘোষিত ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি সফল করতে নগরীতে প্রচারপত্র বিতরণ করেছেন দলটির মহানগর শাখার সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার নগরীর চকবাজার, মেডিকেল পশ্চিম গেইট, প্রবর্তক মোড এলাকায় এসব প্রচারপত্র বিতরণ করেন তিনি।



এসময় ডা. শাহাদাত হোসেন বলেন,‘গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার রক্ষার জন্য বিএনপি আন্দোলন করছে। এই লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে আগামী ২৯ ডিসেম্বর ঢাকা চলো কর্মসূচি সফল করতে হবে।


বর্তমান সরকার দেশকে স্বৈরাচারী শাসনের দিকে নিয়ে যাচ্ছে দাবি করে তিনি বলেন,‘বিরোধী দলের আন্দোলন দমানোর নামে আওয়ামী লীগ দেশে রাষ্ট্রীয় সন্ত্রাস সৃষ্টি করেছে। যা অতীতে কখনো দেখা যায় নি। ’

জনগণের চোখে অনিশ্চয়তার ছায়া থাকলেও সরকার নির্বিকার ভুমিকা পালন করছে বলে অভিযোগ করেন ডা. শাহাদাত।

তিনি বলেন,‘‘ক্ষমতাকে কুক্ষিগত করতে সরকার মরিয়া হয়ে উঠেছে। তাই তারা ভিনদেশী হানাদারদের মতো ‘পোড়ামাটি নীতি’ অবলম্বন করছে। গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় সরকারের ভোটারবিহীন একদলীয় প্রহসনের নির্বাচন প্রতিহত করতে হবে। ’’

এজন্য কৃষক-শ্রমিক, কর্মজীবী-পেশাজীবীসহ দলমত নির্বিশেষে সবাইকে রাজধানী অভিমুখে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে যোগ দেয়ার আহ্বান জানান তিনি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, বিএনপি নেতা  মোহাম্মদ আলী, আনোয়ার হোসেন লিপু, কেন্দ্রীয় ছাত্রদল নেতা এসএম সালাউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৩ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।