ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে দু’দিনে ১৩ মাদক বিক্রেতার কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
চট্টগ্রামে দু’দিনে ১৩ মাদক বিক্রেতার কারাদণ্ড

চট্টগ্রাম: গত দু’দিনে মাদক আইনের ১২টি ‍মামলার নিষ্পত্তি করে ১৩ জন মাদক বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মো.মশিউর রহমান চৌধুরী।

নগরীর বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলায় মাদক বিক্রেতাদের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এর মধ্যে ৬টি মামলার রায় হয়েছে সোমবার এবং বাকি ৬টি মামলার রায় হয়েছে মঙ্গলবার।

আদালত সূত্রে জানা গেছে, নগরীর সদরঘাট থানার মামলায় মো.শাহেদ (২৮), হালিশহর থানার মামল‍ায় নাহিদুল ইসলাম প্রকাশ খসরু (২৫) এবং বাকলিয়া থানার মামলায় বেলাল উদ্দিন প্রকাশ মুন্নাকে (৪৫) মাদক আইনের ৯ (ক) ধারায় নয় মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।


একই আইনে কোতয়ালি থানার মামলায় মো.লেদু নামে একজনকে দেড় বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই আইনে পাহাড়তলী থানার মামলায় ইয়াছিন আরাফাত প্রকাশ সাদ্দাম নামে একজনকে দুই বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৭ (ক) ধারায় কোতয়ালি থানায় দায়ের হওয়া একটি মামলায় মো.সাগরকে নয় মাসের কারাদণ্ড ও পাঁচ’শ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন আদালত।   

একই আইনের চান্দগাঁও থানায় দায়ের হওয়া একটি মামলায় মো.রফিককে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে চার মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

নগরীর হালিশহর থানায় ম‍াদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৯ (ক) ধারায় দায়ের হওয়া একটি মামলায় মো.রহমানকে নয় মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

একই আইনে চান্দগাঁও থানায় দায়ের হওয়া একটি মামলায় মিলন হাওলাদার নামে একজনকে ছয় মাসের কারাদন্ড, দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই আইনে হালিশহর থানায় দায়ের হওয়া একটি মামলায় কামরুল হাসান নামে একজনকে ছয় মাসের কারাদন্ড, দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই আইনে নগরীর বাকলিয়া থানায় দায়ের হওয়া একটি মামলায় আব্দুন নূরকে ছয় মাসের কারাদন্ড, দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এছাড়া নগরীর আকবর শাহ থানায় মদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৭ (ক) ধারায় দায়ের হওয়া একটি মামলায় মো.ইউনূস (৩১) ও জাহিদুল ইসলামকে এক বছরের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫৩১, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।