ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্যারেডে যুদ্ধপরাধীর গায়েবানা জানাজা আর হতে দেবেনা ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
প্যারেডে যুদ্ধপরাধীর গায়েবানা জানাজা আর হতে দেবেনা ছাত্রলীগ ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

চট্টগ্রাম: আর কোনো যুদ্ধপরাধীদের গায়েবানা জানাজা প্যারেড মাঠে হতে দেবে না বলে ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

বুদ্ধিজীবী হত্যাসহ একাত্তরে গণহত্যা ও ধর্ষণের দায়ে আলবদর বাহিনীর সুপ্রিম কমান্ডার মতিউর রহমান নিজামীর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখায় চট্টগ্রাম কলেজে মিষ্টি মুখ করান ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে তারা সমাবেশ করেন। সমাবেশে এ ঘোষণা দেন।
 

কলেজ সূত্র জানায়, নিজামীর রায় বহাল রাখার বিষয়টি জানার পর বুধবার সকাল ১১টা থেকে কলেজে জড়ো হতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে আনন্দ মিছিল করেন তারা। আনন্দ মিছিল শেষে কলেজের প্রশাসনিক ভবনের সামনে রায়ে সন্তোষ প্রকাশ করে মিষ্টি বিতরণ করেন। পরে তারা কলেজের অধ্যক্ষ থেকে শুরু করে বিভিন্ন বিভাগের শিক্ষকদেরও মিষ্টিমুখ করান।

মিষ্টিমুখ শেষে কলেজের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করেন। ছাত্রলীগের নেতাকর্মীরা বক্তব্য দেন।

কলেজ শাখা ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, ‘আমরা আলবদর কমাণ্ডার নিজামীর ফাঁসির রায় বহাল রাখায় সন্তোষ প্রকাশ করছি। দ্রুত তার ফাঁসি কার্যকর করা হোক। আমরা আমাদের কলেজের পাশে অবস্থিত প্যারেড মাঠে আর কোনো যুদ্ধাপরাধীর গায়েবানা জানাজা হতে দিব না। এরকম কিছু করতে চাইলে আমরা তা প্রতিহত করবো। এতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায়ভার কলেজ প্রশাসনকেই নিতে হবে। ’

এ পর্যন্ত যুদ্ধাপরাধের অপরাধে ফাঁসি হওয়া চারজনের গায়েবানা জানাজা কর্মসূচি পালন করে জামায়াতের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫
টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।