ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১৮ জানুয়ারি পরিবহন ধর্মঘটের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
চট্টগ্রামে ১৮ জানুয়ারি পরিবহন ধর্মঘটের ডাক ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুই দফা দাবিতে আগামী ১৮ জানুয়ারি অর্ধদিবস পরিবহন ধর্মঘটের ডাত দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

এর মধ্যে দাবি আদায় না হলে ৩১ জানুয়ারি সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করা হবে বলে জানিয়েছেন ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা।



বুধবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

লিখিত বক্তব্যে মোহাম্মদ মুছা বলেন, চট্টগ্রাম নগরীর হিউম্যান হলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল ইসলামকে অপহরণের ঘটনায় মামলার তদন্তে প্রকৃত দোষীদের বাদ দেওয়ার চেষ্টার প্রতিবাদ ও শ্রমিক নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ধর্মঘট আহ্বান করা হয়েছে।
  

তিনি জানান, গত ১৯ অগাস্ট নগরীর সল্টগোলা থেকে  চট্টগ্রাম মহানগরী হিউম্যান হলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাংস্কৃতিক সম্পাদক নুরুল ইসলামের সন্ধান দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিলাম। এর দুদিন পর মিরসরাই উপজেলার বারৈয়াহাটে সন্ধান মেলে নুরুলের।  

মুছার অভিযোগ, নুরুল ইসলাম উদ্ধার হওয়ার পর অপহরণের ঘটনার সঙ্গে জড়িতদের নাম উল্লেখ করে মামলা করা হয়। কিন্তু পুলিশ এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি।

অন্যদিকে শ্রমিক নেতা নুরুল ইসলামকে আসামীরা বিভিন্নভাবে হুমকি দিচ্ছে।

তিনি বলেন, অপহরণের পর নুরুল ইসলামের মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। কিন্তু কোন আসামী গ্রেফতার করেনি। এটা রহস্যজনক।

মুছা জানান, ছয় মাস আগে নগরীর কাপ্তাই রাস্তার মাথায় অবস্থিত ফেডারেশনভুক্ত চট্টগ্রাম অটোরিকশা ও টেম্পো শ্রমিক ইউনিয়নের কার্যালয় দখলে সন্ত্রাসীরা হামলা করেছিল।

কার্যালয় দখলে ব্যর্থ হয়ে পরে ওই সংগঠনের নেতাদের বিরুদ্ধে আদালতে মামলা করা হয় বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ফেডারেশনের পূর্বাঞ্চলীয় কমিটির সভাপতি মৃণাল চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।