ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ শিক্ষক নাঈম আব্দুল্লাহ’র পিএইচডি লাভ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
সিআইইউ শিক্ষক নাঈম আব্দুল্লাহ’র পিএইচডি লাভ

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ব্যবসায় অনুষদের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাঈম আব্দুল্লাহ চট্টগ্রাম বিশ^বিদ্যালয় (চবি) এর হিসাব বিজ্ঞান বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। 

বিশ্ব ব্যাংকের স্কলারশিপ প্রোগ্রামের আওতায় পরিচালিত তাঁর এই গবেষণার বিষয় ছিল ‘ডিভিড্যান্ড পলিসি এন্ড ইটস্ ইমপ্যাক্ট অন শেয়ার প্রাইসেস: আ স্টাডি অন দ্য লিস্টেড কোম্পানিজ অফ সিএসই’।

চবি হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন এবং অধ্যাপক ড. এম আইয়ূব ইসলামের তত্ত্বাবধানে তিনি এই ডিগ্রি সম্পন্ন করেন।

ড. নাঈম আব্দুল্লাহ ২০০৬ সালে ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশে   (আইইউবি) প্রভাষক হিসেবে যোগদান করেন। একই বছর যুক্তরাজ্যের একসেটার বিশ্ববিদ্যালয় হতে তিনি ফিন্যান্স ও ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর এবং ২০০৫ সালে থাইল্যান্ডের এজাম্পশন বিশ্ববিদ্যালয় হতে ব্যবসায় প্রশাসনে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

পরীক্ষায় বিশেষ কৃতিত্বের জন্য যুক্তরাজ্যের একসেটার বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স বারসেরি অ্যাওয়ার্ড এবং থাইল্যান্ডের এজাম্পশন বিশ্ববিদ্যালয় থেকে রেকটরস্ সনদ অর্জন করেন।

দেশি-বিদেশি বিভিন্ন  সাময়িকিতে তাঁর ৩৪টির বেশি পিয়ার-রিভিউড গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বর্তমানে তিনি বিভিন্ন বিদেশি সাময়িকি রিভিউয়ার ও সম্পাদকীয় পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ঢাকা, থাইল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলংকা ও নেপালে অনুষ্ঠিত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে তিনি অংশগ্রহণ করেছেন। ৫ম ও ৮ম শ্রেণিতে অধ্যয়নকালে তিনি মেধাপুলে বৃত্তি পেয়েছিলেন এবং কক্সবাজার জেলায় প্রথম স্থান অধিকার করেন। ড. নাঈম রেড ক্রিসেন্ট সোসাইটি’র একজন সক্রিয় সদস্য। তাঁর এই অর্জনে সিআইইউ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১২ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।