ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির ইতিবাচক দিক তুলে ধরার আহ্বান উপাচার্যের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
চবির ইতিবাচক দিক তুলে ধরার আহ্বান উপাচার্যের চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয় হলো সবচেয়ে বড় শিক্ষাঙ্গন। এখানে হাজারো শিক্ষার্থী নিজেদের জীবন গড়ে তোলে। প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ে সেমিনার সিম্পোজিয়াম ও জ্ঞান গবেষণা চর্চা হচ্ছে। তাই বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিকগুলো গণমাধ্যমে তুলে ধরা প্রয়োজন।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে চবি উপাচার্যের হাতে বাংলানিউজের নতুন বছরের ক্যালেন্ডার তুলে দেয়ার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এসব কথা বলেন।

অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, বাংলানিউজ একটি স্বনামধন্য নিউজ অ্যাজেন্সি।

সংবাদ মাধ্যমে যেটা তুলে ধরা হয় সেটাই মানুষ জানবে। সারা পৃথিবীর মানুষ আমাদের দেশ ও বিশ্ববিদ্যালয় সম্পর্কে কি জানবে তা নির্ভর করে সংবাদ মাধ্যমের উপর।
 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক মানোন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। যতদিন দায়িত্বে আছি আমার স্বপ্ন এ বিশ্ববিদ্যালয়কে সর্বোচ্চ মানে উন্নীত করা। হলগুলো উন্নয়নের চেষ্টা করছি। হলে সিসি ক্যামেরা লাগানোর পরিকল্পনা রয়েছে আমাদের।

‘এভাবে বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন কোনো না কোনো অ্যাকাডেমিক ও আবাসন সংক্রান্ত উদ্যোগ নিয়ে সেটা বাস্তবায়ন করা হচ্ছে। কিন্তু সংবাদ মাধ্যমে এসব ভালো ভালো উদ্যোগের চেয়ে নেতিবাচক দিকগুলেই বেশি উঠে আসছে। ’

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০।
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।