ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধারাবাহিক উন্নয়নের পক্ষে গণরায় দিন: সুজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
ধারাবাহিক উন্নয়নের পক্ষে গণরায় দিন: সুজন পদযাত্রায় বক্তব্য দেন খোরশেদ আলম সুজন।

চট্টগ্রাম: আসন্ন উপ-নির্বাচনে শেখ হাসিনার সরকারের ধারাবাহিক উন্নয়নের পক্ষে গণরায় দিতে চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (৮ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ এর সমর্থনে মোহরা ওয়ার্ডের ছোট বাকলিয়া ও সানোয়ারা আবাসিক সংলগ্ন এলাকায় পদযাত্রায় তিনি এ মন্তব্য করেন।

সুজন বলেন, ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত শেখ হাসিনার সরকারের শাসনামলে দেশে প্রায় ২০ লাখ কোটি টাকারও বেশি উন্নয়ন হয়েছে।

যা স্বাধীন বাংলাদেশের উন্নয়নের সর্বোচ্চ রেকর্ড। পদ্মা সেতু ও সেতুতে রেল সংযোগ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, রামপাল বিদ্যুৎকেন্দ্র, মেট্রোরেল, কক্সবাজার হয়ে ঘুনধুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণ, এলএনজি টার্মিনাল নির্মাণ, পায়রা গভীর সমুদ্রবন্দর ও সোনাদিয়া গভীর সমুদ্রবন্দরের মতো বড় বড় প্রকল্পের কাজ শুরু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকরী দিকনির্দেশনায়।

এছাড়া অর্থনৈতিক প্রবৃদ্ধি, সম্পদ উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, শিশুমৃত্যুর হার কমানো, দারিদ্র্য বিমোচন, অর্থনৈতিক সক্ষমতা অর্জন, রপ্তানি আয়, বৈদেশিক মুদ্রা অর্জন, কর্মসংস্থান বৃদ্ধি, জননিরাপত্তা, সামাজিক বৈষম্য নিরসনসহ প্রায় সব সূচকেই বাংলাদেশ বিশ্বের অন্যান্য উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছে গিয়েছে। তাই উন্নয়নের এ অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে গিয়ে এ অঞ্চলকে একটি সমৃদ্ধ এলাকায় রূপান্তর করতে আগামি ১৩ জানুয়ারি উপ-নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে ভোটার ও নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

পদযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আবু তাহের, মোহরা ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক নাজিম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ জসীম উদ্দিন, খালেদ হোসেন খান মাসুক, মো. আমিন, আলী রিয়াজ রক্সি, অনির্বাণ দাশ বাবু সহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং শ্রমিক লীগ নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।