ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান

চট্টগ্রাম: পটিয়ায় ২১০ জন মেধাবী ও গরীব শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার (২১ ডিসেম্বর) উপজেলার এয়াকুবদন্ডী হুলাইন পাইরোল উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী এএফএম শামসুদ্দিন, এজেড এম ফজলুল হক স্মৃতি বৃত্তি ও দিলারা অ্যান্ড নাসির ট্রাস্ট ফান্ডের পক্ষ থেকে এই বৃত্তি প্রদান করা হয়।

বিদ্যালয়ের সভাপতি মর্তুজা কামাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী।  

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, বৈশাখী টিভি চট্টগ্রামের ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, গাজী টিভির ব্যুরো প্রধান অনিন্দ্য টিটু, মাই টিভির ব্যুরো প্রধান শিব্বির আহমদ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিনিয়র রিপোর্টার মিয়া মোহাম্মদ আরিফ, সাংবাদিক ইউনিয়নের নেতা প্রনব বড়ুয়া অর্ণব।

বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য কায়ছার চৌধুরী পিন্টু, এজেড লজিষ্টিক সার্ভিসের এমডি ইফতেখার হোসাইন আজাদ, শাহাদাত হোসেন সবুজ, শিক্ষানুরাগী সদস্য নাছির উদ্দিন ফারুকী, পটিয়া প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশিদ ছিদ্দিকী।  

স্বাগত বক্তব্য রাখেন এয়াকুবদন্ডী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থসারথী সাহা। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক আবুল কালাম আজাদ।  

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, স্মৃতি বৃত্তির মাধ্যমে পিছিয়ে পড়া ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধি করে। বর্তমান সরকার উন্নয়নের পাশাপাশি শিক্ষার গুণগত মান উন্নয়নে কারিগরি শিক্ষায় প্রাধান্য দিয়ে যাচ্ছে। যাতে করে শিক্ষার্থীরা প্রতিযোগিতার মাধ্যমে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে। শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে।  

আলোচনা সভা শেষে ২১০ জন মেধাবী ও গরীব শিক্ষার্থীকে বৃত্তির অর্থ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।