ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে দুই দিনের ভ্যাট মেলা শুরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
চট্টগ্রামে দুই দিনের ভ্যাট মেলা শুরু  মেলার উদ্বোধন করেন ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন

চট্টগ্রাম: অনলাইনে সহজে ভ্যাট রিটার্ন সাবমিট, নিবন্ধনের সংখ্যা বাড়ানো এবং ইএফডিকে জনপ্রিয় করতে বৃহত্তর চট্টগ্রামে শুরু হচ্ছে দুই দিনের ভ্যাট মেলা। সোমবার (১১ জানুয়ারি) চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অধীন চট্টগ্রাম মহানগর ও জেলা, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ৮টি ভ্যাট দফতরে এ মেলা শুরু হয়েছে।

 

সকাল ১০টায় নগরের সদরঘাট পুরাতন কাস্টম এলাকার শুল্ক ভবনে আগ্রাবাদ বিভাগ ও ১১টায় জাম্বুরি মাঠের কাস্টমস ও ভ্যাট অডিট ভবনে চট্টলা বিভাগের কার্যক্রম উদ্বোধন করেন  কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। পৃথক দুই অনুষ্ঠানে তিনি বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।  

তিনি এ মেলার মাধ্যমে করদাতাদের হয়রানি ও ভীতি দূর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  

মেলায় অনলাইনে ভ্যাট প্রদান, নতুন নিবন্ধন, ইএফডি সংক্রান্ত কার্যক্রম ও অন্যান্য বিষয়ে করদাতাদের সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে  এ কমিশনারেটের অধীনে ১২০টি প্রতিষ্ঠানে ইএফডি মেশিন স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে দেওয়া ভ্যাট চালানের ওপর প্রতি মাসে লটারি করে ১০১ জনকে পুরস্কার দেওয়া হবে। কমিশরানেটের আওতায় এখন নিবন্ধিত করদাতা আছেন ২৬ হাজার ৭৫০।  

এর সংখ্যা বাড়াতে সংশ্লিষ্ট বিভাগ ও সার্কেল কর্মকর্তারা জরিপের কাজ করছেন বলে কমিশনার উল্লেখ করেন।  

অনুষ্ঠানে আগ্রাবাদ বিভাগের অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন ও বিভাগীয় কর্মকর্তা উপ কমিশনার মো. শাহীনূর কবীর পাভেল, চট্টলা বিভাগের অনুষ্ঠানে রাঙামাটি বিভাগীয় কর্মকর্তা উপ কমিশনার কামনাশীষ ও চট্টলা বিভাগীয় কর্মকর্তা সহকারী কমিশনার এসএম সরাফত হোসেন বক্তব্য দেন।  

>> চট্টগ্রামে ভ্যাট মেলা শুরু সোমবার

বাংলাদেশ সময়:  ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa