ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্ম মানুষকে শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধ শেখায়: আ জ ম নাছির উদ্দীন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ৩১, ২০২১
ধর্ম মানুষকে শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধ শেখায়: আ জ ম নাছির উদ্দীন বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মের কারণে বিভাজন সম্প্রীতি নষ্ট হওয়ার মতো পরিবেশ সভ্য সমাজ কখনো গ্রহণ করতে পারে না।

আধুনিক তথ্যপ্রযুক্তির এ পৃথিবীতে ধর্মকে সমাজ, রাজনীতি এবং অর্থনীতিতে টেনে এনে পৃথিবীকে হানাহানির দিকে ঠেলে দেওয়া হচ্ছে। ধর্ম পবিত্র এবং মানবকল্যাণের জন্য।
ধর্ম মানুষকে সভ্যতা, শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধ শেখায়। প্রতিটি ধর্মের উদ্দেশ্য হলো মানবতার মধ্যে সম্প্রীতি সমন্বয় ভালোবাসা রক্ষা করা।  

একটি নষ্ট চক্রের ইন্ধনে পৃথিবীর বিভিন্ন দেশে আজ ক্রমাগতভাবে ধর্মীয় সম্প্রীতি নষ্ট হচ্ছে। উগ্রবাদী ধর্মীয় মৌলবাদীদের ব্যবহার করে তারা পৃথিবীজুড়ে ধর্মীয় সম্প্রীতি ধ্বংসের হোলি খেলা চালিয়ে যাচ্ছে। সহজ-সরল ধর্মের অনুসারী মানুষগুলো তা বুঝতে পারছে না। তাদের শুধু ব্যবহার করা হচ্ছে। আমাদের নিজ নিজ অবস্থান থেকে এ নষ্টচক্রের বিষদাঁত ভেঙে দিতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সোমবার (৩১ মে) বিকেলে মাদারবাড়ি নছু মালুম মসজিদে নূর খাদিজা গাউসিয়া তৈয়বিয়া  সুন্নিয়া  আলিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার উদ্যোগে দোয়া, মোনাজাত, মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নূর খাদিজা গাউছিয়া তৈয়বিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, নাজমুল হক ডিউক, আতাউল্লাহ চৌধুরী, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগের নেতা মো. ইসা, জরিনা মজিদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন চেয়ারম্যান মুহাম্মদ আমিন মজিদ মিয়া, চট্টগ্রাম চেম্বারের পরিচালক আদনানুল ইসলাম চৌধুরী, হাজি আমির আহমেদ, জমির উদ্দিন, রায়হান ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ৩১, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।