ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৩ হাজার পরিবার পেল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের খাদ্য সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
৩ হাজার পরিবার পেল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের খাদ্য সহায়তা

চট্টগ্রাম: মঘাদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের প্রতিবন্ধী মো. হানিফ। বৃষ্টিতে ভিজে নিয়েছেন খাদ্য সামগ্রী।

এসব পেয়ে খুশিতে যেন আত্মহারা তিনি। ইউনিয়ন পরিষদ থেকে প্রায় ৫০ ফুট দূরে কথা হয় মো. হানিফের সঙ্গে।
 

তিনি বলেন, করোনা মহামরির শুরু থেকে এ পর্যন্ত আমাদের কেউ সহযোগিতা করেনি। আমরা অভাবি মানুষ, এই প্রথম আমাদের কেউ উপহার দিল।  


মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল থেকে মিরসরাই উপজেলার মঘাদিয়া,  সাহেরখালী ও ইছাখালী ইউনিয়নে জাতীয় শোক দিবস উপলক্ষে ৩ হাজার অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। ক্লাবের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীরের পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেন ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান।  

করোনা সংকটের মধ্যে এ সহায়তা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এসব কর্মহীন-অসহায় দরিদ্র মানুষ।  

আর সংকট মুহূর্তে দরিদ্র মানুষের পাশে থাকায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় জনপ্রতিনিধিরা।  

প্রতিটি পরিবারকে চাল, ডাল ও আটাসহ বিভিন্ন   খাদ্য সামগ্রী দেওয়া হয়। প্রত্যেক ইউনিয়নে ১ হাজার পরিবারের মধ্যে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।  

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফায়েজুর রহমান বলেন, ১৫ আগস্ট শহীদের আত্মার মাগফিরাত কামনায় খাদ্য সামগ্রী বিতরণ। করোনাকালে অসহায় মানুষ যাতে কষ্ট থেকে সামান্য হলেও মুক্তি পায়, সেজন্য শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর মহোদয়ের পক্ষ থেকে উপহার হিসেবে খাদ্য সামগ্রী দেওয়া হলো।

তিনি বলেন, করোনার শুরু থেকে মিরসরাইবাসীর পাশে রয়েছে বসুন্ধরা গ্রুপ। গত বছর করোনার শুরু বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করা হয়। অসহায় দুস্থ মানুষের মাঝে নিয়মিত খাবার বিতরণের পাশাপাশি পরিকল্পনা রয়েছে আরও বড় পরিসরে মিরসরাইবাসীর সঙ্গে থাকবে বসুন্ধরা গ্রুপ।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন বাংলানিউজকে বলেন, আমার এলাকার অসহায় পরিবারগুলোকে ত্রাণ দিয়ে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি সাফওয়ান সোবহান তাসভীর অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করেছেন।  আশা করি, বসুন্ধরা গ্রুপ যে মানবিক সহায়তার হাত বাড়িয়েছে, তা আরও সম্প্রসারিত হবে। আমাদের যারা কষ্টে রয়েছেন, কর্মহীন রয়েছেন, তাদের জন্য এই খাবার কিছুটা হলেও কষ্ট লাঘব করবে।  

এ সময় উপস্থিত ছিলেন বিসিএলের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ এইচআরএ মো. আলতাফ হোসেন, ডেপুটি ম্যানেজার নিয়ারুল ইসলামসহ প্রমুখ।

এদিকে, দুপুর ১২ টায় সাহেরখালী ইউনিয়ন পরিষদে এক হাজার পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাধারণ সম্পাদক ফয়েজুর রহমান, সাহেরখালী ইউনিয়ন পরিষদেরে চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, বসুন্ধরা গ্রুপের ডিভিশনাল এইচ আর অ্যান্ড এডমিন ইমরান বিন ফেরদৌস, বসুন্ধরা মাল্টি স্টিলের এজিএম মো. নাছির উদ্দীন, এইচ আর অ্যান্ড এডমিন ম্যানেজার মো. আলম, ডেপুটি ম্যানেজার নিয়ারুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের ডেপুটি এইচ আর অ্যান্ড এডমিন জাহিদুর রহমান ও বিসিএলের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ এইচআরএ মো. আলতাফ হোসেনসহ প্রমুখ।  

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বাংলানিউজকে বলেন, এক ইউনিয়নে ১০০০ মানুষকে খাদ্যসামগ্রী দেওয়া চাট্টিখানি কথা নয়। হতদরিদ্র পরিবারের মধ্যে  শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেডের সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীরের সহায়তা নিঃসন্দেহে প্রশংসনীয়। বসুন্ধরা গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠান ও সমাজের বিত্তবানরাও এই বিপদের সময়ে অসহায়দের পাশে দাঁড়াবে এমন প্রত্যাশা করি।  

এ ছাড়া বিকেল ৪ টায় ইছাখালী ইউনিয়ন পরিষদে এক হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মিরসরাই সার্কেলের এএসপি লাবিব আব্দুল্লাহ, বিএমএসআইএল’র এজিএম নাসির উদ্দিন, সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম আজাদ, সাবেক উপজেলা আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন চৌধুরী নিজাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল আলমসহ নেতৃবৃন্দ।


বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।