ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অনুপ্রবেশকারীদের দলে ঢুকালে সাংগঠনিক ব্যবস্থা: মাহতাব উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
অনুপ্রবেশকারীদের দলে ঢুকালে সাংগঠনিক ব্যবস্থা: মাহতাব উদ্দিন

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, অনেক প্রতিকূলতা ও বিপর্যয় পেড়িয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নিজের ভিত্তিকে সুদৃঢ় করেছে। আমরা অনেক সংকট মোকাবিলা করে যে অবস্থানে আছি তা যেন আত্মকলহ ও বিবাদে বিলীন না হয়।

কোনো ওয়ার্ডে কোনো বিতর্কিত ব্যক্তিকে সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়ে থাকলে তার সদস্য পদ দেওয়া হবে না।  

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

 

তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড যাতে না ঘটে সে ব্যাপারে স্থানীয় নেতৃত্বকে অবশ্যই সতর্ক থাকতে হবে। নিজের বলয় ভারি করার জন্য অনুপ্রবেশকারীদের দুয়ার যদি কেউ খুলে দেয় তাদের বিরুদ্ধেও কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।  

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল। তাই দলের গণভিত্তিই হলো আমাদের মূল শক্তি। এই শক্তিকে অধিকতরভাবে সুসংহত করতে হলে নিজেদের মধ্যেই আত্মশুদ্ধির মাধ্যমে যা সত্য এবং অনিবার্য তাকে মেনে নেওয়ার মানসিকতা তৈরি করতে হবে।  
তিনি আরো বলেন, সদস্য অন্তর্ভূক্তি ও নবায়নে যারা ইতোপূর্বে বই নিয়েছিলেন সে সকল বইগুলোর মুন্ডা আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে আমাদের কার্যালয়ে অবশ্যই জমা দিতে হবে। অন্যথায় যারা বই ও মুন্ডা জমা দেবেন না তাদেরকে নতুনভাবে সদস্য গ্রহণ ও নবায়ন বই দেয়া হবে না।  

এদিকে, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় মহানগরের আওতাধীন ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড ও ১৫টি থানাকে সাংগঠনিকভাবে গতিশীল করতে বিগত ২০ ও ২১ জুন সার্কিট হাউজে অনুষ্ঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনামূলক মতবিনিময় সভায় প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ এবং ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়। এই লক্ষ্যে প্রতিটি ওয়ার্ড ও থানা পর্যায়ে সম্মেলন করার প্রস্তুতি গ্রহণের আহ্বান জানানো হয়। সভায় আগামী ১১ সেপ্টেম্বর মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভার তারিখ নির্ধারণ করা হয়।

সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক  বদিউল আলম, সম্পাদক মন্ডলীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুন চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী জহুর আহমদ, জালাল উদ্দিন ইকবাল, জোবায়েরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, জহর লাল হাজারী, নির্বাহী সদস্য এম এ জাফর, আবুল মনসুর, নুরুল আবছার মিয়া, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, প্রকৌশলী বিজয় কিষাণ চৌধুরী, পেয়ার মোহাম্মদ, জাফর আলম চৌধুরী, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, ড. নেছার উদ্দিন মনজু, হাজী বেলাল আহমেদ, মোর্শেদ আকতার চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।