ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সকল পেশার উন্নয়নে সহযোগিতা করতে চায় ভারত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
সকল পেশার উন্নয়নে সহযোগিতা করতে চায় ভারত ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজনে ৫৭তম আইটেক ডে-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও অভ্যর্থনা অনুষ্ঠিত হয়েছে। ইন্ডিয়ান টেকনিকাল অ্যান্ড ইকনোমিক কো-অপারেশন ডে বা ভারতীয় কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা দিবস এবারই প্রথম চট্টগ্রামে পালন করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টায় খুলশীর একটি অভিজাত রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তৃতা করেন সহকারী হাই কমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জী।

 

তিনি বলেন, ভারত প্রতি বছরই নানা পেশার মানুষের দক্ষতা বাড়াতে অভিজ্ঞতা বিনিময় করে। তারই আলোকে ভারতের স্বনামধন্য ইন্সটিটিউটে প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। বিভিন্ন পেশার মানুষ অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে আরও দক্ষ হয়ে ওঠে।  

তিনি আরও বলেন, কোভিড পরিস্থিতির কারণে গত বছর ই-আইটেক কোর্সের মাধ্যমে অনেক বাংলাদেশি তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শিক্ষা সংস্কৃতিসহ সব পেশার উন্নয়নে দক্ষতা বাড়াতে প্রশিক্ষণসহ বিভিন্ন বিষয়ে ভারত সহযোগিতা করছে, আগামীতেও করবে।

এটাচি মনিষ সিং এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ সহকারী হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারী উদত ঝা। অনুষ্ঠানে কয়েকজন আইটেক প্রশিক্ষণার্থীও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।